চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত

সাগর উত্তাল

Nagod
Bkash July

উড়িষ্যা-পশ্চিমবঙ্গ উপকূলের অদূরে উত্তরপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থিত সুস্পষ্ট লঘুচাপটি উড়িষ্যা উপকূলের অদূরে উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এতে কক্সবাজার সমুদ্রে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। লঘুচাপটির প্রভাবে সমুদ্র উত্তাল রয়েছে।

মঙ্গলবার ৯ আগস্ট দুপুর পৌনে ১টায় বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ আবদুল হামিদ মিয়া।

Sarkas

তিনি জানান, উপকূলীয় এলাকায় মাঝারি বৃষ্টিপাত ও দমকা ঝড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে আকাশ ঘন মেঘাচ্ছন্ন রয়েছে। লঘুচাপটি আরো ঘনীভূত হয়ে উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। গভীর সাগরে অবস্থানরত সকল মাছধরা ট্রলার সমূহকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় কক্সবাজার সদরে ১৪ মিলিমিটার, কুতুবদিয়ায় ৩ এবং টেকনাফে ৪৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। এবং সর্বোচ্চ তাপমাত্রা সদরে ৩০.০৩ ডিগ্রী সেলসিয়াস, কুতুবদিয়ায়, ৩১.০৩ ও কুতুবদিয়ায় ৩২ ডিগ্রী সেলসিয়াস।

কক্সবাজার ট্যুরিস্ট পুলিশ রিজিয়নের অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজাউল করিম বলেন, ‘সাগর উত্তাল থাকার কারণে ট্যুরিস্ট পুলিশের পক্ষ থেকে পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত অব্যাহত রয়েছে। এব্যাপারে ট্যুরিস্ট পুলিশ সার্বক্ষণিক সজাগ রয়েছে। এই মুহূর্তে পর্যটকদের পানিতে নামতে নিরুৎসাহিত করা হচ্ছে। সচেতনতায় মাইকিং করা হচ্ছে। সমুদ্রের উত্তাল অবস্থা কমে গেলে দর্শনার্থীরা আবার আনন্দ করতে পারবে।

BSH
Bellow Post-Green View