চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নৌপ্রধানের মালদ্বীপ ও শ্রীলংকা যাত্রা

সরকারী সফরে মালদ্বীপ ও শ্রীলংকা যাত্রা করছেন নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। সফরের শুরুতে তিনি মালদ্বীপের উদ্দেশে রওনা দিয়েছেন। পরে সেখান থেকে শ্রীলংকা যাবেন।

মালদ্বীপের ন্যাশনাল ডিফেন্স ফোর্সের আমন্ত্রণে ১৪ জানুয়ারি তিনি ঢাকা ছাড়েন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সহকারী নৌবাহিনী প্রধান (অপারেশন্স) এবং কমান্ডার ঢাকা নৌ অঞ্চল নৌপ্রধানকে আনুষ্ঠানিকভাবে বিদায় জানান।

শুক্রবার বিকেলে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) সহকারী পরিচালক মোহাম্মদ রেজা-উল করীম শাম্মীর সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, মালদ্বীপ সফরকালে নৌপ্রধান দেশটির ন্যাশনাল ডিফেন্স ফোর্স-এর প্রধান মেজর জেনারেল আবদুল্লাহ শামাল ও প্রতিরক্ষা মন্ত্রী মারিয়া দিদি’র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া নৌপ্রধান মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশন কার্যালয় পরিদর্শন করবেন।

মালদ্বীপ সফর শেষে নৌপ্রধান শ্রীলংকার নৌবাহিনী প্রধানের আমন্ত্রণে শ্রীলংকা যাবেন। শ্রীলংকায় অবস্থানকালে নৌপ্রধান দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দ্রা রাজাপাকসে, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব জেনারেল (অব:) জি. ডি. এইচ. কামাল গুনারাত্নে, নৌবাহিনী প্রধান ভাইস এডমিরাল নিশান্থা উলুগেটেন, সেনাবাহিনী ও বিমান বাহিনী প্রধানের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

এছাড়া নৌপ্রধান দেশটির ইস্টার্ণ নেভাল এরিয়ার কমান্ডার রিয়ার এডমিরাল সানজিওয়া দিয়াস সাথেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। পাশাপাশি নৌপ্রধান দেশটির নেভাল এন্ড মেরিটাইম একাডেমি ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

সফর শেষে নৌপ্রধান আগামী ২৩ জানুয়ারি দেশে ফিরবেন।

বিজ্ঞাপন