চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

বিশ্বকাপে যাচ্ছে পাপুয়া নিউগিনি-আয়ারল্যান্ড-স্কটল্যান্ড

Fresh Add Mobile
বিজ্ঞাপন

২০২৪ সালে টি-টুয়েন্টি বিশ্বকাপের নবম আসরের মূলপর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে পাপুয়া নিউগিনি, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড। পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলের বাছাইপর্বের বাধা পেরিয়ে পাপুয়া নিউগিনি বিশ্বকাপের টিকিট কেটেছে। ইউরোপ অঞ্চলের বাছাইপর্ব থেকে মূলপর্বে পা দিয়েছে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড।

বিজ্ঞাপন

শুক্রবার পোর্ট মোরসবিতে ফিলিপিন্সকে ১০০ রানের বড় ব্যবধানে হারিয়ে বিশ্বকাপে খেলার সুযোগ করে নিয়েছে পাপুয়া নিউগিনি। আগে ব্যাট করে স্বাগতিকরা ৬ উইকেটে ২২৯ রান করে। জবাবে ফিলিপিন্স ৭ উইকেটে ১২৯ রানে থামে।

পূর্ব এশিয়া প্যাসিফিক অঞ্চলে ৫ ম্যাচ খেলে সবকটিতে জিতে ১০ পয়েন্ট নিয়ে বিশ্বকাপে খেলবে পাপুয়া নিউগিনি। শনিবার জাপানের বিপক্ষে তারা বাছাইয়ের শেষ ম্যাচটি খেলবে।

অন্যদিকে, ইউরোপ অঞ্চলে বৃষ্টির কারণে আয়ারল্যান্ড ও জার্মানির ম্যাচে একটি বলও মাঠে গড়ায়নি। ৫ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত হওয়ায় টি-টুয়েন্টির বিশ্বআসরে আইরিশরা চলে যায়।

বিজ্ঞাপন
Reneta April 2023

আরেক ম্যাচে ডেনমার্কের বিপক্ষে ৩৩ রানের জয়ে বিশ্বকাপ নিশ্চিত করেছে স্কটল্যান্ড। ৫ খেলায় টেবিল টপার স্কটিশদের পয়েন্ট ১০।

বৃষ্টির কারণে ১৮ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করা স্কটল্যান্ড ৭ উইকেটে তোলে ১৫৯ রান। জবাবে ডেনিশরা ৭ উইকেটে ১২৬ রানের বেশি তুলতে পারেনি।

বিজ্ঞাপন
Bellow Post-Green View