চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দ

আগামী ২১ জুন রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে। সংরক্ষিত ১০ আসনের নারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে প্রতীক বরাদ্দ। প্রতীক বরাদ্দের পরপরই মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা তাদের ভোটের প্রচারণা শুরু করবেন।

শুক্রবার ২ জুন সকাল ১০টা থেকে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমিতে একজন রিটার্নিং অফিসার ও ১১ জন সহকারী রিটার্নিং অফিসারের উপস্থিতিতে চলছে প্রতীক বরাদ্দ।

এবছর রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে চারজন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৪৬ জন ও সাধারণ কাউন্সিলর পদে ১১২ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে। নারী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দের মাধ্যমে আনুষ্ঠান শুরু হয়। এরপর মেয়র পদে ও বিকেলে ৩০টি ওয়ার্ডের কাউন্সিলর পদে প্রতীক বরাদ্দ করা হবে।

এবছর মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন, জাতীয় পার্টির সাইফুল ইসলাম স্বপন, ইসলামী আন্দোলন বাংলাদেশের মওলানা মুরশিদ আলম ও জাকের পার্টির লতিফ আনোয়ার প্রতিদ্বন্দ্বিতা করবেন। এদিকে প্রতীক বরাদ্দের সাথে সাথেই পোস্টারে ছেয়ে গেছে পুরো নগরী।

Reneta April 2023

এবছর রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনে তিন লক্ষ ৫১ হাজার ৯৮২ জন ভোটার। ১৫৫টি ভোট কেন্দ্রে তাদের ভোটাকধিকার প্রয়োগ করবেন। এবারই প্রথমবারের মত রাজশাহীতে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে এবং প্রতিটি কেন্দ্র বাহিরে ও কক্ষে সিসিটিভি ক্যামেরার আওতায় থাকবে।