চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার

Nagod
Bkash July

সম্প্রতি সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে ছাত্রদল ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের প্রেক্ষাপটে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণের নিরাপত্তা জোরদার করা হয়েছে।

Reneta June

রোববার সকাল থেকেই আইনজীবী ও সংশ্লিষ্টদের সুপ্রিম কোর্টে প্রবেশের ক্ষেত্রে আইডি কার্ড দেখা হচ্ছে। আর বিচার প্রার্থী কেউ প্রবেশ করতে গেলে তার মামলা সংক্রান্ত প্রাথমিক তথ্য জেনে প্রবেশ করতে দেয়া হয়েছে। এদিকে আজ সকাল থেকেই সুপ্রিম কোর্টে প্রবেশের প্রত্যেকটা গেইটেই পুলিশের বাড়তি উপস্থিত দেখা গেছে।

গত বৃহস্পতিবার দুপুরে হাইকোর্ট মোড় ও দোয়েল চত্বরসহ আশপাশের ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া-পাল্টা ধাওয়া চলাকালে দু-পক্ষই সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঢুকে পড়ে। একপর্যায়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে ছাত্রদল কর্মী হামলার শিকার হয়ে রক্তাক্ত হন।

এছাড়া সমিতি প্রাঙ্গণে রাখা আইনজীবী তৈমুর আলম খন্দকারের গাড়ি ভাঙচুর করা হয়। এমন প্রেক্ষাপটে সুপ্রিম কোর্টের নিরাপত্তা নিয়ে জরুরি বৈঠক করে সুপ্রিম কোর্ট প্রশাসন। এরপর শনিবার জানানো হয় যে, রোববার থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের মূল ফটক সকাল সাড়ে ১০টার পর থেকে বন্ধ থাকবে। তবে মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে। আর সুপ্রিম কোর্টের জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে। তবে মসজিদে মুসল্লিদের প্রবেশের জন্য পাশের সরু গেটটি সবসময় খোলা থাকবে। এছাড়া বাংলাদেশ বার কাউন্সিলসংলগ্ন গেট দিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে শুধু গাড়ি বের হতে পারবে। তবে এই গেট দিয়ে কোনো গাড়ি ভেতরে প্রবেশ করতে পারবে না। আর একাডেমির বিপরীত পাশে অবস্থিত ন্যায় সরণীর গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে।

BSH
Bellow Post-Green View