চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

এসএসসি পরীক্ষা: দিনাজপুর বোর্ডে প্রথম দিনেই অনুপস্থিত ১৬৯৬

Nagod
Bkash July

দিনাজপুর শিক্ষা বোর্ডে এসএসসি পরীক্ষার প্রথম দিনেই ১৬৯৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে রংপুর বিভাগের ৮টি জেলার মোট ১ লাখ ৬৯ হাজার ৭০৭ জন পরীক্ষার্থীর মধ্যে আজ বৃহস্পতিবার বাংলা প্রথম পত্রের পরীক্ষায় অনুপস্থিত ছিল ১৬৯৬ জন।

দিনাজপুর, ঠাকুরগাঁ, পঞ্চগড়, রংপুর, গাইবান্ধা, নীলফামারী, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার মোট ২শ’ ৭৭টি কেন্দ্রে হচ্ছে পরীক্ষা। এতে অংশ নিয়েছে ২ হাজার ৬৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা।

Sarkas

দিনাজপুর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. তোফাজ্জুর রহমান জানান, আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বেলা ১১টা থেকে শুরু হয় এ পরীক্ষা। পরীক্ষা চলেছে, দুপুর ১টা পর্যন্ত। প্রথম দিনের পরীক্ষায় ১৬৯৬ জন পরীক্ষার্থী অংশ নেয়নি পরীক্ষায়। এমনটাই জানিয়েছেন তিনি।

এবার সংশোধিত ও পুনর্বিন্যাসিত সিলেবাসে ৩ ঘণ্টার পরিবর্তে ২ ঘণ্টা পরীক্ষা হবে। ১ অক্টোবর পর্যন্ত চলবে তত্ত্বীয় পরীক্ষা। এরপর ১০-১৫ অক্টোবর পর্যন্ত ব্যবহারিক পরীক্ষার আয়োজন করা হবে।

অন্যদিকে পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করতে হয়েছে পরীক্ষার্থীদের।

প্রতি বছর সাধারণত ফেব্রুয়ারি মাসে এসএসসি পরীক্ষা হয়। কিন্তু করোনার কারণে পেছানো হয় পরীক্ষা। এরপর ১৯ জুন পরীক্ষা শুরুর কথা থাকলেও সিলেটসহ দেশের অন্যান্য অঞ্চলে বন্যা পরিস্থিতির কারণে তা আবারও পিছিয়ে যায়।

BSH
Bellow Post-Green View