চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

মিরাজ ওপেনিংয়ে, কারণ যা জানালেন সাকিব

এশিয়া কাপে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে দাপুটে জয় নিয়ে মাঠ ছেড়েছে বাংলাদেশ। বড় ব্যবধানে জিতে সুপার ফোরও নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল। দলগত নৈপুণ্যে আফগানদের সঙ্গে ৮৯ রানের জয়ে বেশ খুশি টাইগার অধিনায়ক। ৬-৭ এ ব্যাটিং করা মেহেদী হাসান মিরাজকে এ ম্যাচে দেখা গেছে ওপেনিংয়ে, সেটির কারণও জানালেন সাকিব।

ওপেন করতে নেমে বাজিমাত করেছেন অলরাউন্ডার মিরাজ। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ২৫ বর্ষী তারকা। ১১৯ বলে ১১২ রান করে চোট নিয়ে মিরাজ মাঠ ছাড়েন। কেনো তাকে প্রথমেই ব্যাট করতে পাঠানো হয়েছে, সেটার কারণ জানিয়েছেন সাকিব।

ম্যাচ শেষে সম্প্রচারক চ্যানেলকে সাক্ষাৎকারে সাকিব বলেছেন, ‘দলীয়ভাবে আমরা খুব ভালো খেলেছি। এই মাঠে ৫০ ওভার ফিল্ডিংয়ের পর ব্যাট করা সহজ না। আমরা ভাগ্যবান যে টসে জিতেছিলাম এবং ব্যাটিং নিতে পেরেছি। মিরাজের প্রসঙ্গে বলতে গেলে, সে যখনই টপঅর্ডারে সুযোগ পেয়েছে, নিজেকে প্রমাণ করেছে। আমরা সবসময়ই জানি ওর সামর্থ্য আছে, আফগানিস্তানের বিপক্ষে ওর ভালো রেকর্ড আছে। আমরা ভাবলাম কেনো ওকে চেষ্টা করে দেখবো না ভালো উইকেটে। সৌভাগ্যবশত সেটি কাজে এসেছে।’

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে এশিয়া কাপে বাঁচা-মরার ম্যাচে টস জিতে আগে ব্যাটের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত’র জোড়া সেঞ্চুরিতে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ৩৩৪ রান সংগ্রহ করে টিম টাইগার্স। জবাবে নেমে তাসকিন-শরীফুলদের তোপে ৪৪.৩ ওভারে ২৪৫ রানে গুটিয়ে যায় আফগানিস্তান।

Reneta April 2023