চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বলিউডে শাহরুখের ৩০ বছর

২৫ জুন শাহরুখ খানের বলিউডে ৩০ বছর পূর্ণ হয়েছে। ১৯৯২ সালের ২৫ জুন ‘দিওয়ানা’ ছবির মাধ্যমে বলিউড অভিষেক হয় কিং খানের। এরপর হিন্দি ছায়াছবির দুনিয়ায় কেটে গেছে তার জমকালো ৩০ বছর।

১৯৬৫ সালের ২ নভেম্বর দিল্লির একটি সাধারণ পরিবারে জন্ম হয় একটি শিশুর। নাম শাহরুখ খান। দিল্লির গলি থেকে উঠে আসা এই ছেলেটিই এখন বলিউডের বাদশা।

Reneta June

বলিউডে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের একজন শাহরুখ খান। অথচ তার প্রথম রোজগার ছিল ৫০ টাকা। গায়ক পঙ্কজ উদাসের একটা কনসার্টে কাজ করে সেই টাকা পেয়েছিলেন তিনি। বর্তমানে তার অর্থ-সম্পদের পরিমাণ মোট সম্পদের পরিমাণ ৮০০ মিলিয়ন ডলারেরও বেশি।

বিজ্ঞাপন

১৯৮০ এর শেষের দিকে বেশ কিছু টেলিভিশন সিরিয়ালে অভিনয়ের মাধ্যমে তার অভিনয় জীবন শুরু করেন। ১৯৯২ সালে মুক্তিপ্রাপ্ত দিওয়ানা চলচ্চিত্রের মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে প্রবেশ করেন। এরপর শাহরুখ খান ৮০টির বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন যার অধিকাংশই ভালো ব্যবসা করেছে বক্স অফিসে। কমেডি, রোমান্স, অ্যাকশন, খল সবধরনের অভিনয়ই করেছেন এই তারকা।

২০১৮ সালে ‘জিরো’ সিনেমার ব্যর্থতার পর দীর্ঘদিন বড় পর্দায় অনুপস্থিত শাহরুখ। তবে চলতি বছর একাধিক নতুন ছবির খবর জানিয়েছেন অভিনেতা। ২০২৩ সালে মুক্তি পাবে শাহরুখের ‘পাঠান’, ‘ডানকি’ ও ‘জওয়ান’।