চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রোনালদো বিক্রির জন্য নয়

চ্যাম্পিয়ন্স লিগে জায়গা হারানোর পর থেকে গুঞ্জন- ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়বেন। ইতালিয়ান দৈনিক লা রিপাবলিকা তো জোর দিয়েই লিখেছে, গ্রীষ্মেই নতুন ডেরা খুঁজছেন পর্তুগিজ সুপারস্টার। তাকে পেতে মুখিয়ে পর্তুগালের স্পোর্টিং সিপি ও ইতালিয়ান ক্লাব রোমা।

এমন খবরও হয়েছে, ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে ফুটবলার বিনিময়ের কথা ভাবছে বায়ার্ন মিউনিখ। রবার্ট লেভান্ডোভস্কির পরিবর্তে তারা রোনালদোকে দলে টানার জন্য মুখিয়ে আছে।

Reneta June

সিআর সেভেনের এজেন্ট মেন্ডিস পর্তুগালে চেলসির নতুন মালিক টড বোয়েলির সঙ্গে সাক্ষাৎ করেছেন। গত সপ্তাহের সেই আলোচনার মূল বিষয় ছিল মহাতারকাকে ব্লুজ ডেরায় পাঠানো।

বিজ্ঞাপন

রোনালদোকে নিয়ে যেসব ক্লাবের এমন আগ্রহ রয়েছে, এবার তাদের প্রত্যাশায় রীতিমতো জল ঢেলে দিলো ম্যানচেস্টার ইউনাইটেড। ইংলিশ জায়ান্টরা সিআর সেভেনকে সাফ জানিয়ে দিয়েছে, এই গ্রীষ্ম মৌসুমে ট্রান্সফার মার্কেটে তিনি বিক্রির জন্য উন্মুক্ত নন।

রেড ডেভিলদের ঘনিষ্ঠ সূত্রগুলোর দাবি, আগামী মৌসুমে ৩৭ বর্ষী ফরোয়ার্ড ওল্ড ট্রাফোর্ডেই থাকবেন, এমন প্রত্যাশা ইউনাইটেডের।

রোনালদোর সঙ্গে আরও একবছরের চুক্তি বাকি ইউনাইটেডের। গত মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২৪ গোল করেছিলেন তিনি। তবে ইংলিশ প্রিমিয়ার লিগে ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করে ইউনাইটেড, আসছে মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা হারিয়েছে।

রোনালদো ক্যারিয়ারের শেষলগ্নে আছেন। বাকি বছরগুলো চ্যাম্পিয়ন্স লিগে খেলতে আগ্রহী তিনি। চলতি দলবদলে এখনও পর্যন্ত ট্রান্সফার মার্কেটে বড় কোনো দাও মারতে পারেনি ইউনাইটেড, তাতে দল পুনর্গঠনের ব্যাপারে ক্লাবটির উচ্চাকাঙ্ক্ষা নিয়ে রোনালদোর মনে সন্দেহ জেগেছে বলেও খবর হয়েছে।

নতুন কোচ এরিক টেন হাগ সোমবার ক্যারিংটনে প্রাক-মৌসুম প্রশিক্ষণের প্রথম দিন পার করবেন। আগামী মৌসুমে রোনালদোকে স্কোয়াডে রাখার বিষয়ে ইতিবাচক তিনি।

বেনফিকা থেকে ডারউইন নুনেজকে দলে টানার চেষ্টা করেছিল ইউনাইটেড। শেষ পর্যন্ত লিভারপুল বাজি জেতে। তাতে পরিকল্পনা পাল্টে দলটি একাধিক ফরোয়ার্ড টানার ছক কষছে ওল্ড ট্রাফোর্ডে।

ফ্রেঙ্কি ডি ইয়াংকে বার্সা থেকে টানার আগ্রহের কথা জানিয়েছেন এরিক টেন হাগ। আয়াক্স উইঙ্গার অ্যান্টনির দিকেও তার নজর।

হার্টের অসুখ জয় করে বিশ্ব ফুটবলে পুনরুত্থানের নায়ক বনে যাওয়া ডেনিশ মিডফিল্ডার ক্রিস্টিয়ান এরিকসেন পুরনো ক্লাব টটেনহ্যাম হটস্পারে ফিরতে চেয়েছিলেন। টটেনহ্যাম সাড়া না দেয়ায় ব্রেন্টফোর্ড থেকে তাকে পাওয়ার আশায় বুনছেন এরিক টেন।