চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

রাজপরিবারের ওয়েবসাইট থেকে সরিয়ে দেয়া হয়েছে প্রিন্স হ্যারির উপাধি

ব্রিটিশ রাজপরিবার সম্প্রতি তাদের ওয়েবসাইট আপডেট করেছে। এরপর থেকে ওয়েবসাইটে নেই প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের নাম। ২০২২ সালের ৮ সেপ্টেম্বর রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর রাজকীয় দায়িত্ব থেকে সরে গেছেন প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেল। রাণী মারা যাওয়ার পর এখন মুছে দেয়া হয়েছে তাদের উপাধি ‘ডিউক অফ সাসেক্স’।

এক্সপ্রেসের একটি প্রতিবেদন অনুসারে, গত সপ্তাহ পর্যন্ত, ‘ডিউক অফ সাসেক্স’ উপাধিতে দেখা যাচ্ছিল প্রিন্স হ্যারির নাম। মঙ্গলবার (৮ আগস্ট) রাজপরিবারের মিডিয়া আউটলেট জানিয়েছে বায়োটি আপডেট করা হয়েছে। নতুন আপডেটে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান মার্কেলের নাম আর দেখা যাচ্ছে না।

২০১৮ সালে মেগান মার্কেলকে বিয়ে করার পর প্রিন্স হ্যারি ডিউকডম উপাধি পেয়েছিলেন। ওয়েবসাইটটিতে রাজা চার্লস তৃতীয় এবং রানী ক্যামিলার বর্তমান উপাধিও আপডেট করেছে। রাণী এলিজাবেথের মৃত্যুর আগে তাদের প্রিন্স অফ ওয়েলস এবং কর্নওয়ালের ডাচেস হিসাবে উল্লেখ করা হয়েছিল।

এক্সপ্রেসকে দেয়া এক বিবৃতিতে জানানো হয়েছে, রয়েল ফ্যামিলি ওয়েবসাইটে রাজপরিবারের জীবন এবং কাজ সম্পর্কে পাঁচ হাজার পৃষ্ঠার তথ্য রয়েছে। প্রয়াত রানী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর, বিষয়বস্তু পর্যায়ক্রমে পর্যালোচনা করা হয়েছে এবং আপডেট করা হয়েছে। এই প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কিছু বিষয়বস্তু পরিবর্তন হতে পারে।

Reneta April 2023

চলতি বছর জানুয়ারিতে প্রিন্স হ্যারি এবং মেগান মার্কেল তাদের রাজ দায়িত্ব ছেড়ে দেন। তাদের সিদ্ধান্তের কিছুক্ষণ পরে, বাকিংহাম প্যালেস একটি আনুষ্ঠানিক বিবৃতিতে বলেছে, সাসেক্সরা তাদের এইচআরএইচ উপাধি ব্যবহার করবে না কারণ তারা আর রাজপরিবারের সদস্য নয়।