চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

রাবি ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে শিক্ষার্থীরা, আহত দুই শতাধিক

বাস ভাড়া নিয়ে হেলপার ও সুপারভাইজারের সাথে তর্কের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে এবং শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক গণমাধ্যমকে বলেন, সংঘর্ষে আমাদের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী আহত হয়েছেন। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার (১১ মার্চ) রাতে শুরু হওয়া সংঘর্ষের জেরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রোববার (১২ মার্চ) ও সোমবার (১৩ মার্চ) অনিবার্য কারণবশত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বন্ধ থাকবে। আগামী ১৪ মার্চ মঙ্গলবার থেকে ক্লাস ও পরীক্ষাসমূহ যথারীতি চলবে।

সংঘর্ষের সময় আগুন দেওয়া হয় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারের বেশ কয়েকটি দোকানে ও বিনোদপুর গেট পুলিশ বক্সে। রাত ১০টার দিকে পুলিশ টিয়ারশেল ও ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করে, পরে সেখানে কয়েক প্ল্যাটুন বিজিবি। পরে রাত সাড়ে ১০টার দিকে পরিস্থিতি শান্ত হয়।

Reneta April 2023