চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

মেসিকে ছুঁলেও রোনালদোর নিচেই থাকলেন লেভা

Oikko SME

লা লিগায় মায়োর্কার বিপক্ষে একটি হ্যাটট্রিক লাগত! রবার্ট লেভান্ডোভস্কি পারেননি, জয়সূচক গোলে বার্সেলোনাকে টেবিলের শীর্ষে তুললেও তাই অধরাই রয়ে গেল ক্রিস্টিয়ানো রোনালদোর রেকর্ড ছোঁয়া। কাতালানদের ১-০ ব্যবধানে টেনেটুনে জয় এনে দেয়ার রাতে অবশ্য এক জায়গায় লিওনেল মেসিকে ছুঁয়েছেন পোলিশ স্ট্রাইকার।

Reneta June

লা লিগায় শুরুর ৭ ম্যাচে সর্বোচ্চ গোলে সবার চেয়ে এগিয়ে পর্তুগিজ সুপারস্টার রোনালদো। রিয়াল মাদ্রিদ জার্সিতে ২০১৪-১৫ মৌসুমে ১০ গোল করেছিলেন। ২০১৭-১৮ মৌসুমে ৯ গোল করে দুই নম্বরে আছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি।

রেকর্ডটিতে রোনালদোকে ছাড়িয়ে যেতে ৩ গোল লাগত লেভার, সেখানে মেসিকে ছুঁতে দরকার ছিল এক গোল। মায়োর্কার মাঠে খেলার ২০ মিনিটে আনসু ফাতির এসিস্টে গোল করে মেসিকে ছুঁয়ে ফেলেন লেভান্ডোভস্কি। কিন্তু সাত ম্যাচ পর রোনালদোর থেকে এক গোল পিছিয়েই থাকলেন বার্সা ফরোয়ার্ড।

বায়ার্ন মিউনিখে বুন্দেসলিগার ক্লাবটির হয়ে ৩৭৫ ম্যাচে করে এসেছেন ৩৪৪ গোল। শেষ কয়েক মৌসুমে দুর্দান্ত ছন্দে থাকা লেভা জার্মানি ছেড়ে এখন স্পেনে। শুরুর দিকে গোল খরা চললেও পুষিয়ে দিচ্ছেন। গত ৭ ম্যাচে ভিক্টোরিয়া প্লাজেনের বিপক্ষে হ্যাটট্রিকসহ বার্সার হয়ে ইতিমধ্যে পেয়ে গেছেন ৯ গোল।

Oikko Uddokta