চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Oikko

মেসি-নেইমারের জার্সি চেয়ে রাখলেন তারা

Oikko SME

পিএসজির মতো বড় ক্লাবের সাথে সচরাচর খেলার সুযোগ হয় না ম্যাকাবি হাইফার। চ্যাম্পিয়ন্স লিগের সুবাদে ৩৩ বছর পর ফ্রেঞ্চ চ্যাম্পিয়নদের বিপক্ষে খেলার সুযোগটা পাচ্ছে ইসরায়েলি ক্লাবটি। উত্তেজনায় যেন কাঁপছেন দলটির ফুটবলাররা। দুজন তো গ্রুপপর্বের ড্রয়ের পরপরই মেসি-নেইমারের জার্সিও চেয়ে রাখলেন।

Reneta June

বৃহস্পতিবার রাতে তুরস্কের ইস্তাম্বুলে হয়েছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের ড্র। পিএসজির গ্রুপে পড়েছে ম্যাকাবি হাইফা। গ্রুপিং ঠিক হওয়ার পরপরই সতীর্থকে নিয়ে ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করে মেসি-নেইমারের জার্সি চেয়েছেন দলটির মিডফিল্ডার ওমেরাতজিলি।

মেসি ও নেইমারের ইনস্টাগ্রাম আইডিও ট্যাগ করেছেন ওমেরাতজিলি, ‘দয়া করে জার্সিটা আমাদের দেবেন।’

ফুটবল মাঠে প্রতিপক্ষের তারকা খেলোয়াড়ের জার্সি নেয়ার ক্ষেত্রে বিশেষ আগ্রহই থাকে খেলোয়াড়দের। চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের খেলা শুরু হওয়ার এখনো ঢের বাকি, তার আগেই ওমেরাতজিলির এই চাওয়া বিষয়টিকে এনেছে আলোচনার কেন্দ্রে।

চ্যাম্পিয়ন্স লিগে এপর্যন্ত মোটে ৩ বার সুযোগ পেলো ম্যাকাবি হাইফা। আগের দুবারে গ্রুপ পর্বের বাধা পেরোতে পারেনি ইসরায়েল চ্যাম্পিয়নরা। ২০০২-০৩ মৌসুমে গ্রুপ পর্বে দু-লেগ মিলিয়ে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে ৮ গোল হজম করেছিল ক্লাবটি।

অবশ্য পিএসজির সাথে জয়ের সুখস্মৃতি আছে ক্লাবটির। ১৯৮৮-৮৯ সালের উয়েফা কাপে দুই লেগ মিলিয়ে ফেঞ্চ চ্যাম্পিয়নদের ৩-২ গোলে হারিয়েছিল তারা। পিএসজি ও ম্যাকাবি হাইফার সাথে একই গ্রুপে পড়েছে সিরি আ জায়ান্ট জুভেন্টাস ও পর্তুগিজ ক্লাব বেনফিকা।

Oikko Uddokta