চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সেরে উঠছেন কবীর সুমন, মমতার প্রতি কৃতজ্ঞতা

গেল সোমবার তীব্র শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ‘জাতিস্মর’ খ্যাত শিল্পী কবীর সুমন। শুরুতে অবস্থা গুরুতর থাকলেও বর্তমানে সেরে উঠছেন অসংখ্য শ্রোতাপ্রিয় গানের এই শিল্পী।

সবাই মনে করেছিলেন করোনায় আক্রান্ত হয়েছেন কবীর সুমন। পরবর্তীতে নমুনা পরীক্ষা করলে ফলাফল নেগেটিভ আসে। বর্তমানে তার গলার সংক্রমণ নিয়ন্ত্রণে।

শনিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে হাসপাতালে অবস্থানরত কবীর সুমন একটি স্থিরচিত্র দিয়ে লিখেছেন, ‘৩ জুলাই বিকেল ৩টা ৪৫। কলকাতার এস এস কে এম থেকে। অক্সিজেন সহযোগিতা ছাড়াই। রাজ্য সরকার, রাজ্য সরকারের চিকিৎসকবৃন্দ, সেবিকাসেবকবৃন্দ, কর্মীবৃন্দকে জানাচ্ছি কৃতজ্ঞতা, ভালোবাসা। জানান, ক্রমশ সেরে উঠছেন।

বিজ্ঞাপন

গেল সোমবারই কবীর সুমনকে দেখতে হাসপাতালে ছুটে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সুচিকিৎসারও ব্যবস্থা করে দেন তিনি।

মুখ্যমন্ত্রীর এমন কাজের ভূয়সী প্রশংসা করে গেল বৃহস্পতিবার ফেসবুক লাইভে কবীর সুমন জানান, ‘পশ্চিমবঙ্গের হাসপাতাল অনেক বেশি মানবিক স্পর্শে এগিয়ে আছে। পাশ্চাত্য দেশে একটা পেশার আস্তরণ রয়েছে। এর পিছনের কৃতিত্বটা মমতার বলেও জানান কবীর।

সেদিন স্পষ্ট ভাষায় এই শিল্পী জানান, বামপন্থীরা কী বলছে আমি তা নিয়ে চিন্তিত নই, আমার রাজ্যের মানুষ কী বলছেন সেটাই বড় কথা। তিনি বলেন, ‘বাংলা ভাষা থাকবে যদি মমতা থাকেন। মমতা আসেন সেটাই ভরসা। এই যে বাংলা খেয়াল গাইতে পারছি তা মমতা বন্দ্যোপাধ্যায়ের অবদান’।

বিজ্ঞাপন