চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

ক্যানসারের কাছে হার মানলেন জুনিয়র মেহমুদ

বলিউডের এই অভিনেতার মৃত্যুর মাত্র ১৮ দিন আগে ধরা পড়ে ক্যানসার

ক্যানসারের কাছে হার মানলেন প্রবীণ অভিনেতা নাঈম সাইয়িদ। যিনি জুনিয়র মেহমুদ নামে পরিচিত। শুক্রবার নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর।

অভিনেতার পরিবার সংবাদমাধ্যমকে দেওয়া এক বিবৃতিতে জানায়, জুনিয়র মেহমুদ তার বাসভবনে সকাল ২টা ১৫ মিনিটে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি পাকস্থলীর ক্যানসারে ভুগছিলেন। তার আত্মার চিরস্থায়ী শান্তি কামনা করছি।

জুনিয়র মেহমুদের ছেলে হুসনাইন জানান, ‘আমরা ১৮ দিন আগে জানতে পারি বাবা ক্যানসারে আক্রান্ত। এবং তা চতুর্থ পর্যায়ে। আমরা তাকে হাসপাতালে নিয়ে যাই। সেখানকার ডিন আমাদের বলেছিলেন যে, এই পর্যায়ে চিকিৎসা এবং কেমোথেরাপি খুব বেদনাদায়ক হবে। হাসপাতাল থেকে আমাদের বাড়িতেই তার যত্ন নেওয়ার পরামর্শ দেয়।’

শুক্রবার সম্পন্ন হবে অভিনেতার শেষকৃত্য মুম্বাইয়ের সান্তাক্রুজ কবরস্থানে। স্ত্রী লতা ও দুই ছেলেকে রেখে গেলেন নাঈম সাইয়িদ।

Reneta April 2023

জুনিয়র মেহমুদের অসুস্থতার খবর পাওয়ার পর থেকে প্রায়ই দেখা করতে যাচ্ছিলেন জনি লিভার। গিয়েছিলেন জীতেন্দ্র, সচিন পিলগাঁওকর। জীতেন্দ্র জানিয়েছেন, ‘এত যন্ত্রণা হচ্ছিল যে ও চোখ খুলে তাকাতেই পারছিল না। ওভাবে ওকে দেখতে হবে আমি কখনো ভাবিনি। আমাকে চিনতেও পারেনি।’

জুনিয়র মেহমুদ শিশুশিল্পী হিসেবে তার চলচ্চিত্র জীবন শুরু করেন ‘মহব্বত জিন্দেগি হ্যায়’ (১৯৬৬) দিয়ে। তিনি ‘নৌনিহাল’, ‘ক্যারাভান’, ‘হাতি মেরে সাথি’, ‘মেরা নাম জোকার’, ‘সুহাগ রাত’, ‘ব্রহ্মচারী’, ‘কাটি পতং’, ‘হরে রমা হরে কৃষ্ণ’, ‘ইমানদার’, ‘বাপ নম্বরি বেটা দশ নম্বরি’, ‘আজ কা অর্জুন’-এর মতো সিনেমায় অভিনয় করেছেন।

 

 

ঢাকা/এমটিএল