চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

থাকবে রাশিয়া-বেলারুশ, আপত্তি নরওয়ের

জিমন্যাস্টিকস ফেডারেশনের সভা

আন্তর্জাতিক জিমন্যাস্টিকস ফেডারেশন (এফআইজি) জানিয়েছে, সংস্থাটির বার্ষিক সাধারণ সভায় রাশিয়া ও বেলারুশের কর্মকর্তারা অংশ নিতে পারবেন। অক্টোবরে নরওয়েতে সাধারণ সভাটি হওয়ার কথা ছিল। নরওয়ের আপত্তিতে যা অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে।

এফআইজি বলেছে, নরওয়েজিয়ান জিমন্যাস্টিকস ফেডারেশন সভার আয়োজক হিসেবে নাম প্রত্যাহার করে নিয়েছে। তাই ভিন্ন কোনো আয়োজক দেশের কথা বিবেচনা করা হচ্ছে।

Reneta June

নরওয়েজিয়ান জিমন্যাস্টিকস ফেডারেশন তাদের অলিম্পিক ও প্যারালিম্পিক কমিটি, কনফেডারেশন অব স্পোর্টস এবং নরওয়েজিয়ান সংস্কৃতি ও সমতা মন্ত্রণালয়ের সুপারিশ মানতে বাধ্য। রাশিয়া ও বেলারুশ থেকে কোনো কর্মকর্তা বা প্রতিনিধিকে ইভেন্টগুলোতে স্বাগত না জানানোর সুপারিশ এসেছে তাদের কাছে।

বিজ্ঞাপন

এফআইজি রাশিয়া ও বেলারুশের কর্মকর্তাদের সভায় যোগদানের অনুমতি দেয়ার ফলে নরওয়ের পক্ষে তা আয়োজন সম্ভব নয়। যদিও ইউক্রেনে সামরিক অভিযানের প্রেক্ষিতে রাশিয়া এবং বেলারুশের জিমন্যাস্টদের সবধরনের প্রতিযোগিতায় অংশ নেয়ায় নিষেধাজ্ঞা চলছে।

জিমন্যাস্টদের উপর নিষেধাজ্ঞা দেয়া হলেও রাশিয়া ও বেলারুশের কর্মকর্তাদের ক্ষেত্রে তা প্রযোজ্য করা হয়নি। বেলারুশ কর্মকর্তা নেলি কিম এফআইজির তিন ভাইস-প্রেসিডেন্টদের একজন। রাশিয়ার ভ্যাসিলি টিটোভ একজন বোর্ড সদস্য।