চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Nagod

মোরসালিনকে নিয়েই বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল দিল বাংলাদেশ

Fresh Add Mobile
বিজ্ঞাপন

চলতি মাসে ‘ফিফা বিশ্বকাপ ২০২৬ প্রিলিমিনারি রাউন্ড-২’ এ বাছাইপর্বের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। যার একটি অ্যাওয়ে ম্যাচ ও অন্যটি নিজের মাঠে। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া ও লেবানন। ম্যাচ দুটি সামনে রেখে ৩০ সদেস্যের দল দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। হাভিয়ের ক্যাবরেরার প্রাথমিক স্কোয়াডে পুনরায় ডাক পেয়েছেন শেখ মোরসালিন।

বিজ্ঞাপন

সম্প্রতি নিষেধাজ্ঞার মুখোমুখি হয়েছিলেন শেখ মোরসালিন। বসুন্ধরা কিংসের হয়ে এএফসি কাপের ম্যাচ খেলে মালদ্বীপ থেকে ফেরার সময় মদ বহন করেছিলেন উঠতি তারকা। যে কারণে তাকে সাময়িক নিষিদ্ধ করে ক্লাব। সে কারণে মালদ্বীপের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ে ছিলেন না মোরসালিন।

তবে তদন্ত করে শুধু আর্থিক জরিমানা দিতে হয়েছে মোরসালিনকে। আর তাতেই ফের জাতীয় দলের দরজা উন্মেচিত হয় তার জন্য। যদিও তাকে মালদ্বীপের বিপক্ষে দ্বিতীয় লেগে নেননি কোচ হাভিয়ের ক্যাবরেরা। মালদ্বীপ বাধা উতরে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে অবশ্য মোরসালিনকে দলে নিয়েছেন স্প্যানিশ কোচ।

১৬ নভেম্বর মেলবোর্নে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়বে বাংলাদেশ। ম্যাচটি খেলেই দ্রুত ঢাকায় ফিরবেন জামালরা। ২১ নভেম্বর ঢাকায় কিংস অ্যারেনায় লেবাননের বিরুদ্ধে খেলবেন তারা। দুই ম্যাচের জন্য কোচ ক্যাবরেরা ৩০ জন ফুটবলার ডেকেছেন। বসুন্ধরা কিংস বাদে বাকি ফুটবলারদের আগামীকাল বিকেলে ম্যানেজার আমের খানের নিকট রিপোর্ট করতে হবে।

বিজ্ঞাপন
Reneta April 2023

৭ নভেম্বর এএফসি কাপের ম্যাচে ভারতের মোহনবাগানের বিপক্ষে লড়বে বসুন্ধরা কিংস। সেই ম্যাচ খেলে কিংস থেকে ডাক পাওয়া ফুটবলাররা ৯ নভেম্বর ক্যাম্পে উঠবেন। ১০ তারিখ পূর্ণাঙ্গ অনুশীলন করে ঐ দিন রাতেই মেলবোর্ন রওনা হওয়ার পরিকল্পনা বাংলাদেশের।

বাছাইপর্বের প্রাথমিক দলের সদস্য

গোলরক্ষক: মিতুল মারমা, মো: মেহেদী হাসান শ্রাবণ, মো: পাপ্পু হোসেন, মাহফুজ হাসান প্রীতম।
ডিফেন্ডার: বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, রহমত মিয়া, আলমগীর মোল্লা, মো: ইসা ফয়সাল, মো: শাকিল হোসেন, তারেক কাজী, সাদ উদ্দিন, রিয়াদুল হাসান।
মিডফিল্ডার: জামাল ভূঁইয়া, সোহেল রানা, শেখ মোরসালিন, মো: হৃদয়, মো: সোহেল রানা, মজিবুর রহমান জনি, মো: রবিউল হাসান, চন্দন রায়, জায়েদ আহমেদ।
ফরোয়ার্ড: রাকিব হোসেন, সুমন রেজা, মো: রহিম উদ্দিন, দিপক রায়, ফয়সাল আহমেদ ফাহিম, আরমান ফয়সাল আকাশ, মো: রফিকুল ইসলাম, মো: ইব্রাহিম।

বিজ্ঞাপন
Bellow Post-Green View