চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

কানাডায় প্রেম ও প্রকৃতি নিয়ে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান

Nagod
Bkash July

প্রেম এবং প্রকৃতিকে মূল উপপাদ্য করে কানাডার ভ্যাংকুভারে বসবাসরত বাংলাভাষী শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক সংগঠন ‘প্রবাস বাংলা’র উদ্যোগে স্থানীয় সময় রোববার (৬ নভেম্বর) সারে আর্টস সেন্টারে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

Reneta June

প্রসঙ্গত, ভ্যাংকুভারে বসবাসরত বাংলাদেশ ও ভারতের বাংলাভাষীদের সংস্কৃতি, ঔতিহ্য তুলে ধরার লক্ষ্যে ২০০৪ সালে যাত্রা শুরু করে। নতুন প্রজন্মকে বাংলা সংস্কৃতি এবং ঐতিহ্যের সাথে পরিচয় করিয়ে দেয়া এবং সুস্থ সাংস্কৃতিক চর্চাকে এগিয়ে নিয়ে যাওয়া এই সংগঠনের অন্যতম লক্ষ্য।

দেশাত্মবোধক সমবেত সংগীত দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। এর পর একে একে শিল্পীরা একক সংগীত, আবৃত্তি ও নাচ পরিবেশন করেন।

এতে অংশ নেন যথাক্রমে সুচিতা নাহিদ ইসলাম, মিরা মেহজাবিন আরশি,মাইকেল দিপায়ন মিত্র, অনন্যা শিলা শামসুদ্দীন, রুথমিলা কাশেম আয়ুশী,  ম্যাডেনা ঘোষাল,সুস্মিতা দাশ দত্ত, সুদীপ মুখার্জী,সুশ্বেতা ব্যানার্জী, দ্বিপায়ন গুপ্ত, বিপুল কামাল, শুভময় দাসগুপ্ত, অনিন্দ্য লাল রায়,মিশেল মিত্র, রিতম চক্রবর্তী,শায়ক রয়,  স্বর্ণাভ চক্রবর্তী প্রমূখ।

মিশেল মিত্র এবং রিতম চক্রবর্তীর উপস্থাপনায় অনুষ্ঠানে সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন সৈকত ঘোষাল। শিল্পীদের ভিন্নধর্মী পরিবেশনায় পুরো অনুষ্ঠানটি দর্শকদের মুগ্ধ করে।

BSH
Bellow Post-Green View