চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Group

করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৯

Nagod
Bkash July

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৮১৬তম দিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ২৯ জন। শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। আগের দিন বৃহস্পতিবার শনাক্ত হয়েছিল ২২ জন।

এর আগে ১ মাস পর গত ২১ মে এবং তার ৯ দিন পর গতকাল ৩০ মে আবার মৃত্যু দেখে বাংলাদেশ। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯ হাজার ১৩১ জন। মোট মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

Sarkas

গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) চার হাজার ৮২৯টি পরীক্ষায় ২৯ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৮২ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯৩ লাখ ২৬ হাজার ৩৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৮ লাখ ১১ হাজার ৬০০টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে এক কোটি ৪১ লাখ ৩৭ হাজার ৯৫৬টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ৫৯২ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ১৯৫ জনসহ মোট ১৯ লাখ তিন হাজার ৫৮০ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৪৪ শতাংশ।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ৫৩ কোটি ৪২ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৩ লাখ ১৭ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫০ কোটি ৫১ লাখের বেশি।

BSH
Bellow Post-Green View