চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channeliadds-30.01.24Nagod

‘জওয়ান’ এর টিকেট পেতে সিনেপ্লেক্সে দর্শকের দীর্ঘ সারি

বহু জল্পনা কল্পনার পর অবশেষে ভারতের সাথে একই দিনে বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল কোনো হিন্দি সিনেমা! ‘জওয়ান’ এর মাধ্যমে সেই অসাধ্য সাধন করলেন আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশনকাট এন্টারটেনমেন্টের সত্বাধিকারী অনন্য মামুন!

ভারতের সাথে একই দিনে বাংলাদেশে ‘জওয়ান’ মুক্তি নিয়ে ছিলো সংশয়! বৃহস্পতিবার সেন্সর না পাবে কিনা, এ নিয়েও ছিলো উৎকণ্ঠা। তবে এদিন দুপুরে অনন্য মামুন জানালেন সস্তির খবর।

জানালেন, কোনো ধরনের আপত্তি ছাড়াই বাংলাদেশের সেন্সর বোর্ড থেকে আনকাট সেন্সর পেল শাহরুখ খান অভিনীত এই ছবিটি।

এসময় তিনি এও জানান, আজ থেকেই সিনেমাটি চলবে স্টার সিনেপ্লেক্স ও যমুনা ব্লকবাস্টারে। শুক্রবার থেকে ৪০টির বেশী সিনেমা হলে চলবে এটি। খবরটি মুহূর্তেই ছড়িয়ে যায়। অগ্রিম টিকেট পেতে দুপুর থেকেই শত শত দর্শক ভিড় জমাতে শুরু করেন সিনেপ্লেক্সের সামনে।

Reneta April 2023

বিকেলে স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা শাখায় সরেজমিনে গিয়ে দেখা যায়, পুরো লবিতে মানুষের ভিড়। দর্শকের সাথে কথা বলে জানা যায়, ‘জওয়ান’ বাংলাদেশে মুক্তির সেন্সর ছাড়পত্র পাওয়ার খবরটি জানার পর থেকেই তারা অগ্রিম টিকেট কিনতে এখানে জড়ো হন!

হল কর্তৃপক্ষের সাথে কথা বলে জানা যায়, দুপুরের পর সেন্সর ছাড়পত্র পাওয়ায় বিকেলে শো দেয়া যায়নি। সব গুছিয়ে স্টার সিনেপ্লেক্সে ‘জওয়ান’ এর শো চলছে ৭টা ৫০ মিনিটে। শুক্রবার কতোগুলো স্ক্রিনে সিনেমাটি চলবে, তা শিগগির প্রকাশ করা হবে।

অনন্য মামুন জানান, ‘জওয়ান’ নিয়ে দর্শকের যে আগ্রহ, সেটা অবিশ্বাস্য। সিনেমাটি সেন্সর প্রাপ্তির খবর ছড়িয়ে যাওয়ার পর থেকেই দর্শক অগ্রিম টিকেটের জন্য স্টার সিনেপ্লেক্সের সামনে অবস্থান নিয়েছেন। যতোদূর জানতে পেরেছি, এভাবে চললে আগামি আজকেই আগামি ৫ দিনের টিকেট শেষ হয়ে যাবে।

এদিকে সিনেমাটি নিয়ে ভারতে উন্মাদনা চরমে। দর্শক বুধবার মধ্যরাত থেকেই ভিড় জমিয়েছেন হলের সামনে, এমন খবরই দেখা গেছে ভারতীয় সংবাদমাধ্যমে। দর্শক চাপে বৃহস্পতিবার ভোর থেকেই ‘জওয়ান’ এর শো দেয়া হয়।

সিনেমাটি দেখে শুধু দর্শকই নয়, প্রশংসা করছেন সিনেবিশ্লেষক থেকে ট্রেড অ্যানালিস্টরাও।

বক্স অফিস বিশ্লেষকেরা বলছেন, প্রথম দিন ভারতের বক্স অফিস থেকে ‘জওয়ান’-এর আয় ‘পাঠান’-কেও ছাড়িয়ে যাবে। ‘পাঠান’ প্রথম দিন আয় করেছিল ৫৭ কোটি রুপি। অন্যদিকে ধারণা করা হচ্ছে, ‘জওয়ান’ আয় করতে পারে ৬০ থেকে ৭০ কোটি রুপি।

হিন্দি, তামিল ও তেলেগু ভাষায় মুক্তি পাবে অ্যাটলি পরিচালিত এই ছবি। যার বাজেট ৩০০ কোটি রুপি। এই প্রথমবার নয়নতারার বিপরীতে দেখা যাবে শাহরুখকে। নয়নতারা ছাড়াও শাহরুখের এই ছবিতে দেখা যাবে সানিয়া মালহোত্রা, বিজয় সেতুপতি, প্রিয়মণির মতো তারকাদের। বিশেষ চরিত্রে থাকছেন দীপিকা পাড়ুকোন।