চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

‘নায়ক’ দেখে মুগ্ধ দর্শক, প্রশংসা পাচ্ছেন অপূর্ব

Nagod
Bkash July

ডাক্তার তানভীর শহরের লোভনীয় চাকরি ছেড়ে মফঃস্বলের মানুষের চিকিৎসায় নিজেকে বিলিয়ে দেন। মানুষের কল্যাণে বিলাসবহুল জীবন ছেড়ে পড়ে থাকেন গ্রামে! ক্লিনিকে অতিরিক্ত ভাড়া, সরকারি অ্যাম্বুলেন্স থেকে কমিশন বন্ধ, ভেজাল ঔষধ সবকিছুর বিরুদ্ধে সোচ্চারসহ বিভিন্ন অসঙ্গতি দূর করে সাধারণ মানুষের সেবা করতে থাকেন।

Reneta June

এমন গল্পেই নির্মিত হয়েছে নাটক ‘নায়ক’। এখানে ডা: তানভীর চরিত্রে অভিনয় করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। মাসরিকুল আলমের গল্পে এটি পরিচালনা করেছেন এস আর মজুমদার।

ঈদ উৎসবে চ্যানেল আইয়ের পর্দায় ও ইউটিউবে অবমুক্ত হয়েছে নাটকটি। প্রচারের পর এমন বাস্তববাদী গল্প এবং অপূর্বের অসাধারণ অভিনয় প্রশংসা কুড়াচ্ছে দর্শকমহলে। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে ইউটিউবে মন্তব্যের ঘর সবখানেই কাজটি নিয়ে নানারকম পজেটিভ মন্তব্য দেখা যাচ্ছে।

নিজেদের অনুভূতি জানিয়ে দর্শকরা তাদের ভালো লাগার কথা শেয়ার করছেন। নির্মাতাও জানান, কাজটি নিয়ে দর্শকদের বেশ পজেটিভ মন্তব্য পাচ্ছেন।

কলকাতা থেকে সংগীতা নামে একজন ইউটিউবে মন্তব্যের ঘরে লিখেন, সমাজে দুর্নীতি অরাজকতা যে চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয় সে -ই প্রকৃত নায়ক। সে কখনোই যে বিক্রি হয়ে যায় না তা ‘নায়ক’ নাটকটির মাধ্যমে লেখক তার লেখনি ও পরিচালক তার পরিচালনায় খুব সুন্দর ভাবে বার্তাটি পৌঁছে দিয়েছেন। অপূর্ব ভাই ও সাবিলা নূর ম্যামের অভিনয় মনকে ছুঁয়ে গেল।

আরেকজন লিখেন, দক্ষ অভিনয় গুণে সমৃদ্ধ একটি সুন্দর নাটক; তবে বাস্তবে এরূপ আন্তরিকতাপূর্ণ নিরলস সমাজ সেবায় আমরা খুব কমই সমৃদ্ধ হয়ে থাকি।

আব্দুর রহিম লিখেন, বাস্তবধর্মী নাটক আমাদের দেশে অনেক হয়েছে। কিন্তু এতো সুন্দর, পরিচ্ছন্ন গোছানো একটি প্রধান সামাজিক সামাজিক বিষয় নিয়ে নাটক খুব কমই পেয়েছি। নাটকটির পরিচালনা ও প্রত্যেকের অভিনয় ছিলো মনে রাখার মতো। নাটকটি অপূর্বের অভিনয় জীবনে একটি মাইল ফলক হয়ে থাকবে।

নির্মাতা এস আর মজুমদার বলেন, কাজটি প্রচারে আসার পর দর্শকদের সাড়া পাচ্ছি, পজেটিভ মন্তব্য পাচ্ছি। দর্শকরা কাজটিকে পছন্দ করেছেন যার কারণে নিজেদের ভালো লাগাগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখে জানাচ্ছেন। এত সাড়া পাওয়ায় খুবই ভালো লাগছে।

BSH
Bellow Post-Green View