চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বক্স অফিসে জমলো না সালমানের ‘অন্তিম’

শুক্রবার (২৭ নভেম্বর) ভারতীয় প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি  ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’। মুক্তির প্রথম দিনে যার আয় ছিল ৪.৫০ কোটি রুপি!

একই দিনে মুক্তি পাওয়া জন আব্রাহাম অভিনীত ছবি ‘সত্যমেব জয়তে ২’ ছবিটির আয়ের তুলনায় ক্ষাণিকটা বেশি হলেও সালমানের ছবি হিসেবে এতো কম আয় প্রত্যাশা করেনি কেউ। অন্তত চলচ্চিত্র বিশ্লেষকদের প্রত্যাশার পারদ ছিলো একটু উপরে!

৪৫ কোটি রুপি বাজেটের ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবিটি মুক্তি পেয়েছে ভারতের প্রায় ৩২০০ সিনেমা হলে। হিন্দি ছাড়াও এটি তামিল, তেলেগু, কন্নড় এবং ওড়িয়া ভাষায় মুক্তি পেয়েছে।

বিজ্ঞাপন

এদিকে সালমানের ‘অন্তিম’ ছবিকে আশি-নব্বইয়ের দশকের ছবির সাথে তুলনা করেছেন চলচ্চিত্র সমালোচক কেআরকে। শুধু তাই নয় ছবিটির সংলাপ ও গান গুলোকেও জঘন্য বলেছেন তিনি।

এছাড়াও অভিনয়ের কথা বলতে গিয়ে তিনি দাবি করেন, দুই মুখ‍্য অভিনেতা হয়তো প্রতিযোগিতা করছিলেন যে কে কত খারাপ অভিনয় করতে পারেন।

শেষে কেআরকে বলেন, “যদি এই ছবি করোনা আক্রান্ত কেউকে দেখানো যায় তাহলে করোনা নিজেই তাকে ছেড়ে পালিয়ে যাবে।” সালমানের ছবিকে ‘অত‍্যাচার’ বলে দাবি করে স্বঘোষিত এই চলচ্চিত্র সমালোচক সকলের উদ্দেশে পরামর্শ দেন, নিজের সময় ও টাকা বাঁচাতে হলে এই ছবি হলে গিয়ে না দেখাই ভাল।

২০১৮ সালে মুক্তি পাওয়া মারাঠি ভাষার ক্রাইম ড্রামা ‘মুলশি প্যাটার্ন’ সিনেমা অবলম্বনে নির্মিত হয়েছে ‘অন্তিম: দ্য ফাইনাল ট্রুথ’ ছবিটি। সিনেমাটিতে একজন দুঃসাহসী শিখ পুলিশ অফিসারের ভূমিকায় দেখা গেছে সালামানকে। অন্যদিকে, একজন কুখ্যাত গ্যাংস্টারের ভূমিকায় আছেন আয়ুশ শর্মা। সিনেমাটির পরিচালনা করেছেন মহেশ মাঞ্জরেকর।

বিজ্ঞাপন