চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পাবনায় আনসার-ভিডিপি’র জেলা সমাবেশ

আখতারুজ্জামান আখতার, পাবনা প্রতিনিধি: পাবনায় বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর (ভিডিপি) জেলা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার জেলা শিল্পকলা একাডেমী অডিটরিয়ামে অনুষ্ঠিত এই সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী রাজশাহী রেঞ্জ এর উপ-মহাপরিচালক কামরুন নাহার।

Reneta June

সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় রেঞ্জ উপমহাপরিচালক বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ, দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব এবং আভ্যন্তরীন আইনশৃংখলা রক্ষাসহ সার্বিক উন্নয়ন কর্মকাণ্ডে আনসার ও ভিডিপির সদস্য-সদস্যারা সক্রিয় ভূমিকা রেখে আসছেন। উন্নয়ন কর্মকাণ্ডের এই ধারাবাহিকতা রক্ষায় মহাপরিচালকের নেতৃত্বে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে আধুনিক মানের এবং আরো যুগোপযোগী করে গড়ে তোলা হচ্ছে। এ জন্য ব্যাপক প্রশিক্ষণের মাধ্যমে সদস্য-সদস্যাদেরকে প্রশিক্ষিত করে গড়ে তোলা হচ্ছে। এই প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে তারা নিজেরা সাবলম্বী এবং সুখি সমৃদ্ধ দেশ গড়ায় অবদান রাখছেন।

বিজ্ঞাপন

পাবনার জেলা কমান্ড্যান্ট মজিবুল হকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন পাবনার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত) মোহাম্মদ মহিবুল ইসলাম খান, বিপিএম, পাবনার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মামুন, আনসার ভিডিপির নাটোর জেলা কমান্ড্যান্ট মোহা: শফিকুল আলম, সিরাজগঞ্জ জেলা কমান্ড্যান্ট মির্জা সিফাত-ই-খোদা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) জিন্নাহ আল মামুন, আনসার ভিডিপির সহকারী জেলা কমান্ড্যান্ট মো: শাহ আলম, দলপতিদের মধ্য থেকে দোগাছি ইউনিয়ন দলপতি মো: রেজাউল করিম এবং ঈশ্বরদী পৌরসভার ওয়ার্ড দলনেত্রী মুক্তা রানী কর্মকার।

সমাবেশে আনসার কমান্ডার, দলপতি- দলনেত্রীসহ ২০ সদস্য- সদস্যাকে সেলাই মেশিন, বাইসাইকেলসহ বিভিন্ন সামগ্রী পুরস্কার দেয়া হয়। এর আগে সমাবেশ উপলক্ষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি জেলা শিল্পকলা একাডেমী চত্বর থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

পরে প্রধান অতিথি অন্যান্য অতিথিবৃন্দকে সঙ্গে নিয়ে বেলুন উড়িয়ে এবং পায়রা অবমুক্ত করে সমাবেশের সূচনা করেন। এছাড়া সমাবেশ উপলক্ষে একটি সুদৃশ্য কেক কাটা হয়। সমাবেশে ৩ শতাধিক সদস্য অংশ নেন।