চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বে করোনায় মৃত্যু আবারও বেড়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১ হাজার ২৫৯ জনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৫ লাখ ২১ হাজার ৯৬৫ জন। সুস্থ হয়েছেন ১০ লাখ ১২ হাজার ৬৫৭ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে জাপানে ১ লাখ ৯৬ হাজার ৮১২ জনের। এসময় দেশটিতে ৭৮ জন মারা গেছেন।

Reneta June

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় লাতিন আমেরিকার এই দেশে মারা গেছেন ২১৪ জন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ৯০৫ জন।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ আগস্ট) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য মতে, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৪ লাখ ২১ হাজার ৫৮৭ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত ৫৮ কোটি ২৭ লাখ ৫৩ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫৫ কোটি ৩২ লাখ ৪২ হাজার ৯৩২ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ১৩১ জনের এবং শনাক্ত হয়েছে ৫২ হাজার ৩৮১ জনের। ইতালিতে আক্রান্ত ১৮ হাজার ৮১৩ জন এবং মৃত্যু ১২১ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ১৬ হাজার ৫৮৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৪৯ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৪২ জন।

রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ১০ হাজার ৮২৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৬ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ১০৮ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫০২ জন এবং মৃত্যু হয়েছে ৪৫ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়।