চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রায় ২০ বছর পর লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী

প্রায় ২০ বছর পর লক্ষ্মীপুর জেলা সফরে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দুপুরে লক্ষ্মীপুর স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় যোগ দেবেন তিনি।

এছাড়াও ১০টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন এবং ১৭টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। জনসভা উপলক্ষে লক্ষ্মীপুর স্টেডিয়ামে হাজারো মানুষ সমবেত হয়েছেন।

তার আগমন উপলক্ষে আওয়ামী লীগ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

সড়কে সড়কে নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। ব্যানার, ফেষ্টুন ও বিলবোর্ডে সাজানো হয়েছে পুরো জেলা শহর। নতুন রং-এ সাজে সাজানো হয়েছে বিভিন্ন ভবন রাস্তা-ঘাট।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা লক্ষ্মীপুর জেলা ষ্টেডিয়ামে আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত  জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনগুলো প্রধানমন্ত্রীর এ জনসভাকে সফল করার জন্য প্রস্তুত।

এ দিকে প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিশ্চিত করতে ঢাকা থেকে যাওয়া নিরাপত্তা বাহিনীর পাশাপাশি জেলা পুলিশও তৎপর রয়েছে।

জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী আজ লক্ষ্মীপুরের বিভিন্ন  উন্নয়নমূলক কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। এছাড়া জেলাবাসীর পক্ষ থেকে বিভিন্ন দাবি উত্থাপন করা হবে তার কাছে।

দলীয় সূত্র ও জেলা প্রশাসন জানায়, প্রধানমন্ত্রী লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর মেঘনা নদীর তীর সংরক্ষণ প্রকল্প (১ম পর্যায়), চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন, যুব প্রশিক্ষণ কেন্দ্র, লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ ভবন, সদর উপজেলা পরিষদ অডিটোরিয়াম, কমলনগর উপজেলা পরিষদ ভবন, কমলনগর উপজেলা অডিটোরিয়াম, লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজ ভবন, মোহাম্মদিয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্র নির্মাণ (৩য় ও ৪র্থ), কমলনগর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও প্রাণী হাসপাতালসহ ১০টি উন্নয়ন কাজের উদ্বোধন ও ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতাল, কোস্টগার্ডের প্রশাসনিক ভবন ও নাবিক নিবাস, পুলিশ অফিসার্স মেস লক্ষ্মীপুর সদর পুলিশ ফাঁড়ি, আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবন, ৫০০ মে.টন ধারণ ক্ষমতাসম্পন্ন নতুন খাদ্য গুদাম নির্মাণ, রামগঞ্জ উপজেলায় ১৩২/৩৩ কেবি গ্রিড উপ-কেন্দ্র নির্মাণ, পিয়ারাপুর সেতু, চেউয়াখালী সেতু, মজু চৌধুরীর হাটে নৌ-বন্দর, লক্ষ্মীপুর পৌর আধুনিক বিপনী বিতান, রামগঞ্জে আনসার ও ভিডিপি ব্যাটালিয়ন সদর দপ্তর কমপ্লেক্স, লক্ষ্মীপুর পৌর আজিম শাহ (রা.) হকার্স মার্কেট, লক্ষ্মীপুর সরকারি কলেজ একাডেমিক ভবন কাম পরীক্ষা কেন্দ্র, লক্ষ্মীপুর পুলিশ লাইন্স মহিলা ব্যারাক নির্মাণ, লক্ষ্মীপুর শহর সংযোগ সড়কে পিসি গার্ডার সেতু নির্মাণ, রায়পুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনসহ ১৭টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করবেন।