চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

হিজাব পরেই ‘মিস ইংল্যান্ড’ ফাইনালের মঞ্চে সারা

হিজাব পরে যুক্তরাজ্যের সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ইংল্যান্ড ২০১৮’ আসরের ফাইনাল মঞ্চে উঠতে যাচ্ছেন সারা ইফতেখার। প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব নিয়ে তাই অপেক্ষা করছে বিশ্বমিডিয়া।

ব্রিটিশ সংবাদ মাধ্যম ইন্ডিপেন্ডেন্টকে দেয়া সাক্ষাৎকারে ২০ বছর বয়সী সারা বলেন, প্রথম মুসলিম হিসেবে মিস ইংল্যান্ড হতে চান তিনি।

মঙ্গলবার স্থানীয় বিকাল সাড়ে ৫টার দিকে নটিংহ্যামশায়ারের কেলহ্যাম হলে মিস ইংল্যান্ডের ফাইনাল অনুষ্ঠিত হবে। সেখানে হিজাব পরে অংশ নেবেন সারা।

চূড়ান্ত প্রতিযোগিতায় জিততে আরও ৪৯ জন প্রতিযোগীর সঙ্গে ব্যাপক লড়াই করতে হবে সারাকে।

মিস হাডার্সফিল্ড ২০১৮ সারা বলেন, এটা অবিশ্বাস্য এক অনুভূতি। যা আমি কখনও ভুলবো না। মিস ইংল্যান্ডের ফাইনালিস্ট হওয়ার পর যে সুবিধাগুলো আমি পেয়েছি, তা কখনও পাওয়ার আশা করিনি এবং আমি এর জন্য সারাজীবন কৃতজ্ঞ থাকবো।

১৬ বছর বয়সে নিজের ব্যবসা চালু করা সারা তার জনপ্রিয়তাকে ব্যবহার করে যে অর্থ পেয়েছেন, তা দিয়ে একটি দাতব্য সংস্থা খুলেছেন।

‘সারা গোফান্ডমি’ নামের দাতব্য সংস্থাটি দক্ষিণ আমেরিকা, শ্রীলঙ্কা, রাশিয়া, ভিয়েতনামের বাস্তুচ্যুত শিশু এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্য করে থাকে।

নিজের গোফান্ডমি পেজে তিনি লিখেন, ‘সৌন্দর্যের কোনো সংজ্ঞা হয় না। এটা দেখাতেই আমি ‘মিস ইংল্যান্ড ২০১৮’ প্রতিযোগিতায় অংশ নিয়েছি। ওজন, জাতি, বর্ণ বা আকৃতি যাই হোক না কেন, সবাই তাদের নিজের মতো সুন্দর।’