চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

সৌদি আরবে টয়লেটে তৈরি হতো সামোসা!

টানা ৩০ বছরেরও বেশি সময় ধরে চলেছে কর্ম

টানা ৩০ বছরেরও বেশি সময় ধরে টয়লেটে সামোসা এবং অন্যান্য জলখাবার (স্ন্যাকস) তৈরির অভিযোগে সৌদি আরবের জেদ্দা শহরের একটি খাবারের দোকান বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ।

স্থানীয় গণমাধ্যমের বরাতে গালফ নিউজ জানিয়েছে, এই তথ্য পেয়ে জেদ্দা মিউনিসিপ্যালিটি একটি আবাসিক বিল্ডিং এর রেস্তোরাঁয় এ অভিযান চালায়।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, রেস্তোরাঁটির স্ন্যাকস এবং অন্যান্য খাবার ওয়াশরুমেই তৈরি করতো। জেদ্দা মিউনিসিপ্যালিটির কর্মকর্তারা খাবারের দোকানে মাংস এবং পনিরের মতো মেয়াদোত্তীর্ণ খাদ্য সামগ্রী ব্যবহারের নমুনা দেখতে পেয়েছেন। এর মধ্যে কিছু সামগ্রী আবার দুই বছর আগের। পোকামাকড় এবং ইঁদুরও দেখা গেছে জায়গাটিতে।

৩০ বছর বয়সী রেস্তোরাঁর কর্মীদের কোনো স্বাস্থ্য কার্ডও ছিল না। তারা স্পষ্টভাবে আবাসিক আইন লঙ্ঘন করেছে বলে কর্মকর্তারা উল্লেখ করেছেন। রেস্তোরাঁটি এখন বন্ধ করে দেয়া হয়েছে।

অস্বাস্থ্যকর অবস্থার জন্য সৌদি আরবে কোনো রেস্তোরাঁ বন্ধের ঘটনা এটিই প্রথম নয়। গালফ নিউজের তথ্য অনুসারে, জানুয়ারিতে জেদ্দার একটি বিখ্যাত শাওয়ারমা রেস্তোরাঁটিও বন্ধ করে দেওয়া হয়েছিল। ওই রেস্তোরাঁয় খাবারের চারপাশে ইঁদুর ঘুরে বেড়াতে এবং একটি তরকারির উপরে বসে মাংস খেতেও দেখা গিয়েছিল।

এই ঘটনা জানার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাতে দেখা গেছে মানুষকে।