চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

শুভ জন্মদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৬৯তম জন্মদিন আজ। এ উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরের চত্বরে কেক কাটেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা ঢাকা মহানগর আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ এগিয়েছে অনেকদূর। তার হাত ধরেই ভবিষ্যতে দেশ আরো এগিয়ে যাবে বলেও মন্তব্য করেন তারা।

জাতিসংঘের পরিবেশ বিষয়ক সর্বোচ্চ সম্মান চ্যাম্পিয়ন্স অব দ্যা আর্থ পুরস্কার পাওয়ায় শেখ হাসিনাকে ধন্যবাদও জানান আলোচকরা।

১৯৪৭ সালের এ দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জন্মগ্রহণ করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

জন্মদিন উপলক্ষে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের পক্ষ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানরত শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘজীবন কামনা করে ফুলের তোড়া উপহার দেওয়া হবে। আজ বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের বিভিন্ন মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিকাল ৪টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় ঢাকেশ্বরী মন্দিরে এবং প্যাগোডা, গির্জাসহ বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন এতিমখানাসহ দুস্থদের মাঝে খাদ্য বিতরণ করা হবে।

এছাড়া শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কৃষক লীগ, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা, আওয়ামী ওলামা লীগসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ।