চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

লেস্টার মালিককে গোল উৎসর্গ সিটির মাহরাজের

রিয়াদ মাহরেজের একমাত্র গোলে টটেনহ্যাম হটস্পারকে তাদেরই মাঠে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। ম্যাচ শেষে নিজের জয়সূচক গোলটি হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত লেস্টার সিটির মালিককে উৎসর্গ করেছেন মাহরেজ।

এই জয়ে ইংলিশ প্রিমিয়ার লিগে পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে গতবারের চ্যাম্পিয়নরা।

শনিবার মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন লেস্টারের থাই মালিক ভিচাই শ্রীবদ্ধনাপ্রভা। এই মৌসুমে ম্যানসিটিতে যোগ দেয়ার আগে সাড়ে চার মৌসুম লেস্টারে খেলেছেন মাহরেজ। ২০১৬তে লেস্টারের প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের অন্যতম নায়কও ছিলেন তিনি। ভিচাই শ্রীবদ্ধনাপ্রভার মৃত্যুর পর ‘হৃদয় ভাঙে’ মাহরাজেরও। বলেছেন, ক্লাবের মালিক তার কাছে নিজের ‘বাবার’ মতোই ছিল।

দলের জয়ের পর মাহরেজ বলেছেন, ‘এটা আমার কাছে খুবই কঠিন বিষয় ছিল। বস ছিলেন আমার কাছে খুবই স্পেশাল কিছু। সাড়ে চার বছরে তার সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে। আর এজন্যেই গোল করে আমি আকাশের দিকে হাত তুলেছি। তিনি আমার এবং লেস্টারের জন্য অনেককিছু করেছেন, যা ভাষা দিয়ে বোঝানো যাবে না। তিনি বাবার মতোই ছিলেন।’

ম্যাচের শুরুতেই কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় লিগে এখন পর্যন্ত অপরাজিত সিটি। ছয় মিনিটের সময় রাহিম স্টার্লিংয়ের পাস থেকে গোল করেন আলজেরিয়ান তারকা মাহরেজ। ২৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুযোগ পেলে কাজে লাগাতে পারেননি তিনি।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান বাড়ানোর সুবর্ণ সুযোগ নষ্ট করেন ডেভিড সিলভা। ৮০ মিনিটে নিজেদের সেরা সুযোগ পেয়েছিল স্বাগতিক টটেনহ্যাম। কিন্তু ডেলে আলির পাস ডি-বক্সের মাঝমাঝি ফাঁকায় পেয়েও ক্রসবারের উপর দিয়ে মারেন এরিক লামেলা।

১০ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৬। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া লিভারপুলের পয়েন্টও ২৬। তবে গোল ব্যবধানে পিছিয়ে আছে অলরেডরা। ২ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে চেলসি। চতুর্থ স্থানে থাকা আর্সেনালের পয়েন্ট ২২। ২১ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে টটেনহ্যাম।