চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে জাবি ছাত্রলীগের মানববন্ধন

মৌলবাদ ও জঙ্গিবাদের বিরুদ্ধে কেন্দ্রীয় ছাত্রলীগের ঘোষিত চার দিনের শান্তিপূর্ণ কর্মসূচির অংশ হিসেবে মানবন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শনিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গেইট সংলগ্ন ঢাকা-আারিচা মহাসড়কের পাশে মানবন্ধনটি অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চলের নেতৃত্বে ছাত্রলীগের নেতাকর্মীসহ পাঁচ শতাধিক শিক্ষার্থী ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধন শেষে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় আমাদের ভাইয়েরা জীবন দিয়েছিল। আমাদের হয়তো মুক্তিযুদ্ধের সময় জন্ম হয়নি। কিন্তু আমাদের সামনে জঙ্গিবাদের বিরুদ্ধে যে যুদ্ধ, সে যুদ্ধে আমরা নিজেদের বুকের তাজা রক্ত দিয়ে হলেও বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক দেশ হিসেবে গড়ে তুলবো।

এসময় তিনি আরো বলেন, জঙ্গি একটি সামাজিকব্যাধি। সেই ব্যাধি থেকে আমাদেরকে বেড়িয়ে আসতে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। সকলেই সকলের অবস্থান থেকে জঙ্গিবিরোধী মোকাবেলা করতে হবে। কোন ধর্মেই লেখা নেই মানুষ হত্যা করে সম্প্রদায়িকতা গড়ে তুলতে হবে। অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ছাত্রলীগ লড়াই-সংগ্রাম চালিয়ে যাচ্ছে, চালিয়ে যাবে।

সাধারণ সম্পাদক আবু সুফিয়ান চঞ্চল বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি এদেশের সম্বৃদ্ধি ও উন্নয়নকে ব্যাহত করার জন্য এবং দুষ্কৃতিকারী রাজাকার ও স্বাধীনতাবিরোধী চক্রকে বাচাঁনোর জন্য জঙ্গি হমলার মতো তৎপরতা চালিয়ে যাচ্ছে।

তিনি সিলেটের আতিয়া মহলে জঙ্গি হামলায় নিহত ছাত্রলীগকর্মী ও আইন-শৃঙ্খলা বাহিনীর নিহত সদস্যদের স্মরণ করে বলেন, জঙ্গি হামলায় আমরা আর কোনো মায়ের সন্তানকে হারাতে চাই না। আমরা চাই শান্তিপূর্ণ কর্মসূচির মাধ্যমে দেশে শান্তি ফিরে আসুক।