চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

মায়ের মৃত্যু শোক নিয়েই ‘নিউটন’ শেষ করেন রাও

এরই মধ্যে অস্কারের জন্য জমা পড়েছে রাজকুমার রাও এর ‘নিউটন’। কিন্তু এই ছবিতে অভিনয় করাটা মোটেও সহজ ছিল না তার জন্য। শুটিং চলাকালীন সময়েই নিজের মা’কে হারান এ অভিনেতা। এরপর পৃথিবীর সব কিছুই কঠিন হয়ে পড়ে। কিন্তু তবু মৃত্যু মায়ের আত্মার শান্তির জন্যই ভেঙে না পড়ে বরং ছবিটি শেষ করেছিলেন তিনি।

সম্প্রতি স্পটবয়কে দেয়া এক সাক্ষাৎকারে এসব বলেন মেধাবী অভিনেতা রাজকুমার রাও। পুরো ভারত জুড়েই আলোড়ন তুলেছে ‘নিউটন’। সবচেয়ে বেশি কথা চলছে রাজকুমারের অসাধারণ অভিনয় নিয়ে।

প্রচলিত বলিউড ঘরানায় খানিকটা বাহিরে এসে ভারতের গণতন্ত্র আর নির্বাচন চলাকালীন নানা অসঙ্গতি ব্যঙ্গাত্মকভাবে উঠে এসেছে এ ছবিতে। রাজকুমার এখানে অভিনয় করেছেন একজন নির্বাচনী কর্মকর্তার চরিত্রে।

একজন ছা-পোষা সরকারি কর্মচারী হয়েও তিনি হয়ে উঠেছিলেন ‘গণতন্ত্রের আদর্শ’। এ প্রসঙ্গে তিনি সাক্ষাৎকারে বলেন, ‘একজন সৎ মানুষের চরিত্রে অভিনয় করা সহজ কিন্তু সবার আদর্শ হয়ে ওঠাটা বেশ কঠিন’।

বক্স অফিসের সাফল্য অতোটা ভাবায় না এই অভিনেতাকে। বরং তিনি ভালো ছবিতে অভিনয় করতে পারাটাকেই গুরুত্বপূর্ণ মনে করেন। আর চরিত্রের একেবারে গভীরে ঢুকে অভিনয় করতে পারায় একজন গুণী অভিনেতা হিসেবে সবার নজরে এসেছেন রাজকুমার রাও।

সেটাই আরও অনেক দিন ধরে রাখতে চান তিনি। বর্তমানে তার ব্যস্ততা নেতাজী সুবাস চন্দ্র বোসের উপর নির্মিত একটি ওয়েব সিরিজ নিয়েই। -স্পটবয়