চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ব্রিটিশ কাউন্সিলের স্টাডি ইউকে ভার্চুয়াল ফেয়ার ১৯ ফেব্রুয়ারি

২০২০ ও ২০২১ সালে আঞ্চলিক পরিসরে অনুষ্ঠিত স্টাডি ইউকে ভার্চুয়াল ফেয়ারের অভাবনীয় সাফল্যের পর, ব্রিটিশ কাউন্সিল আগামী ১৯ ফেব্রুয়ারি এর চতুর্থ আসর আয়োজন করতে যাচ্ছে।

স্টাডি ইউকে ভার্চুয়াল ফেয়ারে দক্ষিণ এশিয়ার চারটি দেশ: বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা এবং নেপালের অংশগ্রহণকারীরা যুক্তরাজ্যে অধ্যয়ন এবং ক্যারিয়ার গঠনের সুযোগ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। এই ভার্চুয়াল ফেয়ার অনুষ্ঠিত হবে বাংলাদেশ সময় বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

এই ভার্চুয়াল ফেয়ারের মাধ্যমে শিক্ষার্থীরা যুক্তরাজ্যের বিভিন্ন ফ্যাকাল্টি লিডার ও প্রোভাইডারদের সাথে যোগাযোগ করার সুযোগ পাবেন। আন্তর্জাতিক ভ্রমণে নিষেধাজ্ঞা ও সীমাবদ্ধতা চলাকালে এখনই বিদেশে উচ্চশিক্ষা সংক্রান্ত পরিকল্পনা শুরু করার ও বিশেষজ্ঞদের কাছ থেকে পরামর্শ গ্রহণের উপযুক্ত সময়।

এই ভার্চুয়াল ফেয়ারে শিক্ষার্থীরা প্রশ্ন পোস্ট করা, চ্যাট রুম ভিজিট করা, ক্যাটালগ ডাউনলোড করা এবং বিজনেস কার্ড বিনিময়ের সুযোগ পাবে।

আগ্রহী শিক্ষার্থীরা https://bd.registration.study-uk.britishcouncil.org/study-uk-virtual-fair-2022-bangladesh এই লিংকের মাধ্যমে ভার্চুয়াল ফেয়ারে নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদের লগইন এর নির্দেশনা প্রদান করা হবে।

যুক্তরাজ্যেও ২৬টি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান, ব্রিটিশ কাউন্সিল আইএলটিএস এবং ইউকে ভিসা এবং ইমিগ্রেশন (ইউকেভিআই) এবং ইউনিভার্সিটিস অ্যান্ড কলেজেস অ্যাডমিশনস সার্ভিস (ইউসিএএস) এর প্রতিনিধিরা এই ভার্চুয়াল ফেয়ারে অংশগ্রহণ করবেন এবং অংশগ্রহণকারীদের কোর্স, ভর্তি প্রক্রিয়া, বৃত্তি এবং আরও অন্যান্য বিষয়ে নির্দেশনামূলক সহায়তা প্রদান করবেন।