চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বিশ্বকাপে নেইমারকে পাচ্ছে ব্রাজিল

নেইমারের পায়ের চূড়ান্ত পরীক্ষা হওয়ার কথা মে’র মাঝামাঝি। তার আগেই অবশ্য সুসংবাদ দিচ্ছেন ব্রাজিলিয়ান তারকার চিকিৎসক। রড্রিগো লাসমার জানিয়েছেন, বিশ্বকাপের আগেই পুরোপুরি সুস্থ হয়ে ফিরবেন বিশ্বের দামি ফুটবলার।

গত ফেব্রুয়ারিতে মার্শেইয়ের বিপক্ষে ডান পায়ে আঘাত পান পিএসজি ফরোয়ার্ড। ৩ মার্চ ব্রাজিলের বেলো হরিজেন্তোতে তার সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়।

লাসমার জানাচ্ছেন, ‘সম্ভাব্য সেরা উপায়েই নেইমারের সুস্থতা বিবেচনা করা হচ্ছে। সে নিজেও কঠোর পরিশ্রম করছে। আশা করা হচ্ছে বিশ্বকাপের অনুশীলন সেশনেই পুরোপুরি সুস্থ হয়ে ফিরতে পারবেন তিনি।’

গত সপ্তাহে নেইমার জানিয়েছেন, আগামী ১৭ মে হতে পারে তার পায়ের চূড়ান্ত পরীক্ষা। এর দুইদিন পর কায়েনের বিপক্ষে লিগে শেষ ম্যাচে খেলবে পিএসজি। সেই ম্যাচে নেইমারের না খেলার সম্ভাবনাই বেশি।

অবশ্য পিএসজি নয়, ব্রাজিলের হয়ে বিশ্বকাপেই তার খেলার সম্ভাবনা বেশি। ১৪ জুন পর্দা উঠবে রাশিয়া বিশ্বকাপের। আগামী ২১-২৭ মে পর্যন্ত টেরেসোপোলিসে ট্রেনিং ক্যাম্পে অংশ নেবেন ব্রাজিলের খেলোয়াড়রা। সেই ক্যাম্পে ফিরতে হলে নেইমারকে অংশ নিতে হবে টেইলরড ফিটনেস প্রোগ্রামে।

এই প্রোগ্রামের আওতায় আগে তার শারীরিক ফিটনেস বাড়ানোর চেষ্টা করা হবে। কারণ দীর্ঘদিন বিশ্রামে থাকায় স্বাভাবিক ভাবেই ফিটনেসের ঘাটতি হয়েছে। নিজের সেরা ফর্মে ফিরতে হলে ব্যক্তিগতভাবে প্রত্যেক খেলোয়াড়কেই থাকতে হয় নিবিড় কিছু প্রশিক্ষণের মধ্যে।