চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

বাঘাইছড়িতে ইউপিডিএফের সমন্বয়ক নতুনজয় চাকমা আটক

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার নয় মাইল এলাকায় সংঘটিত বহুল আলোচিত হত্যাকাণ্ডে অভিযুক্ত একজনকে যৌথবাহিনী গ্রেফতার করেছে। মঙ্গলবার গভীর রাতে যৌথবাহিনীর একটি দল বাঘাইছড়ি উপজেলার মাচালং, গলাকাটা এলাকায় অভিযান চালিয়ে নতুন জয় চাকমা (৪০) নামে ইউপিডিএফ (প্রসিত বিকাশ গ্রুপ) এর একজন সশস্ত্র সন্ত্রাসীকে গ্রেফতার করে।

বাঘাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবুল মঞ্জুর জানান, গ্রেফতারকৃত সন্ত্রাসী নতুন জয়চাকমা ইউপিডিএফ (মূল) দলের বাঘাইহাট এলাকার অন্যতম সমন্বয়ক হিসেবে কাজ করতেন এবং তার বিরুদ্ধে বাঘাইহাট এলাকায় সংগঠিত আলোচিত হত্যাকাণ্ডের অভিযোগ রয়েছে। গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি ২২ এমএম পিস্তল এবং ৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। তিনি জানান, আটক নতুন জয়চাকমার বিরুদ্ধে সাজেক থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

উল্লেখ্য যে, গত ১৮ মার্চ ২০১৯ তারিখ বাঘাইছড়ি উপজেলা নির্বাচনের দায়িত্ব পালন শেষে নির্বাচনী সামগ্রী নিয়ে যাওয়ার সময় নয় মাইল নামক এলাকায় দুটি চাদের গাড়ির ওপর সন্ত্রাসীরা অতর্কিত গুলি বর্ষণ করলে ঘটনাস্থলেই ৭ জন নিহত হন এবং ১৮ জন আহত হয়।

ঐ হত্যাকাণ্ডের প্রেক্ষিতে নিরাপত্তা বাহিনী দৃষ্কৃতিকারীদের গ্রেফতারে সাঁড়াশি অভিযান শুরু করেছে এবং এরই ধারাবাহিকতায় আজ ইউপিডিএফ (মূল) এর এই সন্ত্রাসীকে গ্রেফতার করা হলো। গ্রেফতারকৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে এবং অন্যান্য সন্ত্রাসীদেরও গ্রেফতারে চলমান সাড়াশি অভিযান অব্যাহত থাকবে বলে নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়।