চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

প্রোটিয়া মেয়েদের হারিয়ে সমতায় বাংলাদেশ

সাউথ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে দারুণ এক জয় তুলে তিন ওয়ানডের সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ নারী ইমার্জিং দল।

প্রিটোরিয়ায় প্রথমে খাদিজা-তুল কুবরার বোলিং ও পরে চ্যালেঞ্জিং রানতাড়ায় দলীয় প্রচেষ্টার ফসল তুলে ৪ উইকেটের জয় এনেছে টিম টাইগ্রেস।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

দ্বিতীয় আন-অফিসিয়াল ওয়ানডেতে শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২৩৮ রান তোলে সাউথ আফ্রিকা। জবাব দিতে নেমে বাংলাদেশ ৪ উইকেট ও ৮ বল হাতে রেখেই লক্ষ্য ছুঁয়ে ফেলে।

টস জিতে ব্যাটিংয়ে নেমে রোবান সিয়ের্লে ও তাজমিন ব্রিটসের ১৫৫ রানের উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহের ভিত পায় স্বাগতিকরা। ৪৫ রান করা তাজমিনের স্টাম্প এলোমেলো করে জুটি ভাঙেন কুবরা।

আর রিতু মনির বলে এলবিডব্লিউ হয়ে ফেরার আগে সিয়ের্লে ১১১ বলে ১৩ চারে করে যান ৯৬ রান। বাকিদের মধ্যে ৫৬ রানের বলার মতো অবদান ছেট্টির।

কুবরা অফস্পিনে নেন ১০ ওভারে ৪২ রানে ৪ উইকেট। রিতুর পেসতোপে শিকার ২ উইকেট।

জবাব দিতে নেমে খাতা খোলার আগেই ফিরে যান শারমিন সুলতানা। নুজহাত তাসনিয়া ফেরেন ৮ রানে। আরেক ওপেনার মুর্শিদা খাতুনের ৮৫ বলে ৭ চারে অবদান ৪৮ রান।

সেখান থেকে শায়লা শারমিন ৩১, রিতু মনি ৪২, ফাহিমা খাতুন ২০ রানে লড়াই জমিয়ে রাখেন।

জয় থেকে যখন ৫৪ রান দূরে বাংলাদেশ, হাতে ৪৪ বল, তখন শোভানা মোশতারি ও অধিনায়ক নিগার সুলতানা ম্যাচের লাগাম নিয়ে নেন। দুজনেই নামের পাশে ২৯ রান করে যোগ দিয়ে অপরাজিত থাকেন। মোশতারি ৪ চার ও এক ছক্কায় ১৮ বলে, আর নিগার ২৪ বলে ৪ চারে ইনিংস সাজিয়ে লাল-সবুজদের জয়ে নোঙর করান।