চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রণব মুখার্জির স্ত্রীর শেষকৃত্য শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির স্ত্রী শুভ্রা মুখার্জির শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ছাড়াও শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং অন্যান্য রাজনৈতিক দলের নেতারা।

ভারতের স্থানীয় সময় সকাল ১০টায় দিল্লির লোধি রোডের শ্মশানে শেষকৃত্যের আনুষ্ঠানিকতা শুরু হয়। শেষকৃত্যের আগে দিল্লিতে প্রণব ও শুভ্রা মুখার্জির ছেলে অভিজিত মুখার্জির ১৩ তাল কাটরা রোডের বাড়িতে শুভ্রা মুখার্জির কফিনে শেষ শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিসহ অন্যান্য নেতারা।

শেষকৃত্যে অংশ নেওয়ার পর দিল্লিতে নরেন্দ্র মোদির বাসভবনে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এই দুই নেতা।

এর আগে সকালে দিল্লির ইন্দিরা গান্ধি এয়ারপোর্টে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এয়ারপোর্ট থেকে প্রধানমন্ত্রী যান রাষ্ট্রপতি ভবনে। সেখানে পৌঁছে রাষ্ট্রপতি প্রণব মুখার্জিকে সমবেদনা জানান তিনি।

প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন তার ছোট বোন শেখ রেহানা এবং মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন। বাংলাদেশের নড়াইলের মেয়ে শুভ্রা মুখার্জি মঙ্গলবার সকালে দিল্লির সেনা হাসপাতালে মারা যান।