চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

অবাঞ্ছিত স্পর্শের স্বীকার হয়েছিলেন পূজা

নানা পাটেকারের বিরুদ্ধে অভিযোগ তুলে তনুশ্রী দত্ত বেশ ভালোই হইচই ফেলেছেন বলিউডে। একের পর এক যৌন হেনস্তার ঘটনা প্রকাশ করছেন এতদিন মুখ বুজে থাকা বলিউড তারকারা। এ যেন বলিউডের ‘#মিটু’ মুভমেন্ট। এবার মুখ খুলেছেন পূজা ভাট। জানিয়েছেন, তিনিও জনসম্মুখে যৌন হেনস্তার স্বীকার হয়েছিলেন তার এক বন্ধুর কাছ থেকে।

পূজা ভাট বলেন, ‘আপনি হয়তো দূরের কাউকে শত্রু ভাবছেন, কিন্তু শত্রু আপনার পাশেই বসা।’ হেনস্তাকারীদের সনাক্ত করার জন্য নারীদেরকে বুদ্ধিমান হতে হবে বলে মনে করেন পূজা।

পূজা ভাট জানান, একবার তিনি এয়ারপোর্টে অনেক মানুষের সামনেই কাছের এক বন্ধুর মাধ্যমে হেনস্তার স্বীকার হয়েছিলেন। সবার সামনেই তাকে অবাঞ্ছিতভাবে স্পর্শ করেছিল সেই ব্যক্তি।

এছাড়াও পূজা তার এক প্রাক্তনের প্রসঙ্গে বলেন, ‘আমার এক অ্যালকোহলিকের সঙ্গে সম্পর্ক ছিল। সে আমার গায়ে হাত তুলতো। ইন্ডাস্ট্রিতে বলেও কোনো সমর্থন পাইনি এ ব্যাপারে। আমি কষ্ট পেয়েছিলাম। কিন্তু মহেশ ভাটের মেয়ে, তাই ভেঙে পড়িনি।’

কলকাতায় একটি বক্তৃতা সভায় এসে নিজের জীবনের এই অভিজ্ঞতাগুলো জানিয়েছেন পূজা ভাট। তবে কারও নাম নেননি তিনি। তার মতে, এই ধরনের বিষয়গুলোতে মেয়েদের কখনওই মুখ বুজে সহ্য করা উচিত নয়। মিস মালিনি