চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

পাকিস্তানের খেলা দেখলে অসুস্থ হওয়ার ঝুঁকি!

ইমাদ ওয়াসিমের লড়াকু ব্যাটিংয়ে বিশ্বকাপের লড়াইয়ে টিকে আছে পাকিস্তান। শনিবার রুদ্ধশ্বাস লড়াইয়ে তারা ৩ উইকেটে হারায় আফগানিস্তানকে। চাপের মুখেও জয় ছিনিয়ে আনার জন্য পাকিস্তান দলকে অভিনন্দন জানিয়েছের সেদেশের প্রধানমন্ত্রী ইমরান খান।

তার আগে ম্যাচজুড়ে ছিল প্রবল আতঙ্ক। ইংল্যান্ড-সাউথ আফ্রিকা-নিউজিল্যান্ডের মতো দলকে যারা হারিয়েছে, সেই পাকিস্তানের কি না আফগানিস্তানের সামনে প্রায় ডুবে যাওয়ার মতো অবস্থা হয়েছিল! আফগানিস্তানের করা ২২৭ রানের জবাবে একসময় ৭ উইকেট হারিয়ে ধুঁকছিল পাকিস্তান। শেষপর্যন্ত জয় নিয়েই ফেরে।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

আফগানিস্তানের বিরুদ্ধে পাকিস্তানের রুদ্ধশ্বাস জয় দেখাটা যে বেশ চাপের। সেই চাপে অসুস্থও হয়ে যেতে পারেন সমর্থকরা। অন্তত এমন ধারণা, ওয়াসিম আকরামের স্ত্রী শানিয়েরা আকরামের।

শেষ ওভারের জয় দেখে মজা করে শানিয়েরা যেন পাকিস্তানের ম্যাচ দেখার জন্য বিধিবদ্ধ সতর্কীকরণ জাতীয় কোনো ঘোষণা করার পরামর্শ দিয়েছেন। টুইটে কিংবদন্তি ক্রিকেটারের স্ত্রী লিখেছেন, ‘আমার মনে হয়, ম্যাচের আগে যদি দর্শকদের জন্য এই পরামর্শ দেয়া হয় যে, এই ম্যাচ দেখলে আপনার শরীর খারাপ হতে পারে। কারণ পাকিস্তানের ম্যাচগুলো হার্ট স্টপার।’

প্রথম স্ত্রী হুমা আকরাম মারা যাওয়ার পর ২০১৩ সালে শানিয়েরাকে বিয়ে করেন আকরাম। অস্ট্রেলিয়ান শানিয়েরার সঙ্গে মেলবোর্নে আলাপ হয় আকরামের। তবে বিশ্বকাপে যে সরফরাজ আহমেদ অ্যান্ড কোম্পানির খেলা মন দিয়ে দেখছেন শানিয়েরা, সেটা তার প্রতিক্রিয়ার মধ্যেই পরিষ্কার। আকরাম নিজে এখন ইংল্যান্ডে। ধারাভাষ্যকারের কাজে ব্যস্ত।

দলের জয়ের পর পাকিস্তান প্রধানমন্ত্রী ও ’৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান টুইটে লিখেছেন, ‘চাপের মুখে নার্ভ ধরে রেখে আফগানিস্তানকে হারানোর জন্য পাকিস্তান দলকে শুভেচ্ছা। তবে আমি আফগানিস্তানকেও শুভেচ্ছা জানাতে চাই, ভারত ও পাকিস্তানের বিরুদ্ধে লড়াইয়ের জন্য।’