চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

রাস্তা আর পানির অভাবে আগুন নেভানো কষ্টসাধ্য হয়েছে

পর্যাপ্ত পানি ও রাস্তা প্রশস্ত না থাকলে এমন দুর্ঘটনা মোকাবেলা করা কষ্টসাধ্য বলে মনে করেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশন) মেজর এ কে এম শাকিল নেওয়াজ।

তিনি বলেন, অগ্নিকাণ্ডের খবর দ্রুত পেলেও রাস্তা সরু হওয়ার কারণে এবং পানির অপর্যাপ্ততার জন্য তৎপরতায় বেগ পেতে হয়েছে ফায়ার সার্ভিসের কর্মীদের।

বৃহস্পতিবার ভোরে অগ্নিকাণ্ডস্থলে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড তদারকি করছিলেন শাকিল নেওয়াজ।

তিনি বলেন, এখানে আসার রাস্তাটির দু’পাশই সরু। ফায়ার সার্ভিসের গাড়ি সহজে ঢুকতে পারেনি। দাহ্য পদার্থ থাকায় আগুন নেভাতে বেগ পেতে হয়েছে।

শাকিল নেওয়াজ বলেন, পর্যাপ্ত পানি ও প্রশস্ত সড়ক না থাকলে আগামীতে এমন দুর্ঘটনা মোকাবেলা কষ্টকর হবে।

বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের শেষ মাথায় মসজিদের পাশে ৬৪ নম্বর হোল্ডিংয়ের ওয়াহিদ ম্যানসনে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এলাকাবাসী বলছে, ওই ভবনের কারখানা থেকে আগুন ছড়িয়েছে। ওয়াহিদ ম্যানসনের নিচতলায় প্লাস্টিকের গোডাউন ছিল। ওপরে ছিল পারফিউমের গোডাউন।

এ আগুন নেভাতে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিসের ১৩টি স্টেশনের ৩৭টি ইউনিট। এলাকাবাসীর সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন বলে জানায় ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুম।

ছবি: আরেফিন তানজীব