চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ঢাবি ‘ক’ ইউনিটের সংশোধিত ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদভুক্ত ক-ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার সংশোধিত ফলাফল রোববার প্রকাশিত হয়েছে।

এবছর ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৫ হাজার ৮শ’ ৭৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। তাদের মধ্যে ১৩ হাজার ৬শ’ ৮৫জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাসের হার ১৫ দশমিক ৯৩ ভাগ।

পরীক্ষার বিস্তারিত পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে জানা যাবে।

আবার যেকোনো অপারেটরের মোবাইল ফোন থেকে DU স্পেস KA স্পেস রোল নম্বর টাইপ করে 16321 নম্বরে পাঠিয়ে ফিরতি মেসেজে ফল জানা যাবে।

গত ২০ সেপ্টেম্বর ক-ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর ২০ অক্টোবর ফল প্রকাশ করা হয়। কিন্তু উত্তরপত্র মূল্যায়নে ভুল থাকায় ওই দিনই ফল স্থগিত করে কর্তৃপক্ষ।

বিজ্ঞান অনুষদের অধীন ক-ইউনিটে মোট আসন সংখ্যা রয়েছে ১ হাজার ৭শ’ ৯৫টি। উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২৮ অক্টোবর থেকে ১১ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২৮ অক্টোবর থেকে ৩ নভেম্বরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।