চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

গার্দিওয়ালার কাছে মরিনহোর হার

ইংলিশ প্রিমিয়ার লিগে মৌসুমের প্রথম ডার্বিতে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। হোসে মরিনহোর ম্যানইউকে তাদের ঘরের মাঠে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার ম্যানসিটি।

লা লিগার পর মরিনহো-গার্দিওয়ালা দুই নগর প্রতিদ্বন্দ্বিদের কোচ হওয়ার পর থেকেই ব্যাপক আলোচনায়। প্রিমিয়ার লিগে এল ক্লাসিকোর আবহ ফিরে আসায় দুপক্ষে ছিল যু্দ্ধ যুদ্ধ ভাব। সেই যুদ্ধের ‘ক্লাসিকো ডার্বি’তে গার্দিওয়ালার মস্তিকের কাছে হার মানতে হলো ‘স্পেশাল ওয়ান’কে।

নিষেধাজ্ঞার কারণে ডার্বি ম্যাচে মাঠে নামতে পারেননি ম্যানসিটির অন্যতম সেরা ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো। কিন্তু আর্জেন্টাইন তারকাকে ছাড়াই ওল্ড ট্রাফোর্ডে শুরু থেকে স্বাগতিকদের চেপে ধরে ডেভিড সিলভা, ডি ব্রুইন ও রাহিম স্টালিংরা। একের পর এক আক্রমণে রেড ডেভিলসদের আক্রমণভাগকে ব্যতিব্যস্ত রাখেন তারা। ফল পেতে খুব বেশি অপেক্ষা করতে হয়নি তাদের।

ম্যাচের ১৫ মিনিটে দলকে লিড এনে দেন ডি ব্রুইন। নাইজেরিয়ান তারকা ইহিয়ানাচোর ক্রস থেকে অসাধারণ ফিনিশিং দেন বেলজিয়ান ফরোয়ার্ড।

এরপর ৩৬ মিনিটে আবারও এগিয়ে যায় ম্যানসিটি। দলকে দ্বিতীয়বারের মতো লিড এনে দেন ইহিয়ানাচো। আগের পাসের দেনা শোধ করতে এবার ইহিয়ানাচো বল দেন ডি ব্রুইন।

দুই গোলে এগিয়ে থেকে দাপট দেখাচ্ছিল ম্যানসিটি। কিন্তু গোলরক্ষক ব্রাভোর ভুলে গোলে পেয়ে যায় ম্যানইউ। ৪২ মিনিটে ফ্রি কিকের একটি শট ঠিকমতো ঠেকাতে না পারায় বল চলে যায় জ্লাতান ইব্রাহিমোভিচের পায়ে। গোল! সেই বল জালে জড়াতে কোনো ভুল করেননি সুইডিশ সুপারস্টার।

দ্বিতীয়ার্ধে দুদলই দাঁতে দাঁত চেপে সমান হারে লড়েছে। উভয়পক্ষে সামনে গোলে সুযোগ এলেও বল জালে জড়াতে পারেননি ফরোয়ার্ডরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যান সিটি।