চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

খালেদা জিয়ার মনুষ্যত্ব নেই: প্রধানমন্ত্রী

আগুনে পুড়িয়ে মানুষ মারায় খালেদা জিয়াকে মনুষ্যত্বহীন বলে মন্তব্য
করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগের নেতাদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠানে
তিনি বলেছেন, ক্ষমতায় গিয়ে নিজেদের বিলাসিতা ছাড়া দেশের উন্নয়নে
বিএনপি-জামায়াত কিছুই করে না। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে জনমত সৃষ্টিতে
ছাত্রলীগকে কাজ করারও আহ্বান জানান প্রধানমন্ত্রী।

গত দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা এবং বর্ধিত সভা শেষ করে শেখ হাসিনার সঙ্গে ছাত্রলীগের কেন্দ্রীয় ও বিভিন্ন সাংগঠনিক ইউনিটের নেতাদের মতবিনিময় সভা হয়।

এ সভায় উঠে আসে জেলার আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের পক্ষ থেকে ছাত্রলীগের তৃণমূলের নেতারা কোন ধরনের সহযোগিতা না পাওয়ার কথা। একই সঙ্গে সমস্যায় পড়তে হয় কমিটি করতে গিয়ে আওয়ামী লীগ নেতাদের অযাচিত হস্তক্ষেপে।

প্রধানমন্ত্রী মনোযোগ দিয়ে তাদের সব অভিযোগ শোনেন। সেসব প্রতিকারেরও আশ্বাসও দেন। তবে তিনি ছাত্রলীগকে সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলায় সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

’৯৬ থেকে ২০০০ সাল পর্যন্ত ক্ষমতাসীন আওয়ামী লীগ বাংলাদেশের যে ভাবমূর্তি গড়ে তুলেছিলো সেটাকে পরবর্তী বিএনপি সরকার ধ্বংস করে দেয় দাবি করে তিনি বলেন, ‘বাংলাদেশকে একটি জঙ্গিবাদী রাষ্ট্রে তারা (বিএনপি) পরিণত করেছিল। সারা বিশ্বে পাঁচ-পাঁচবার দুর্নীতিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল।

“এদেশের মানুষকে আবার শোষণ করা, নির্যাতন করা এটাই ছিল তাদের চরিত্র। এটাই তারা করেছে। অর্থাৎ তাদের উদ্দেশ্যটাই হলো এই দেশ যেনো স্বাধীন দেশ হিসেবে কখনোই সফল হতে না পারে।”

শেখ হাসিনা সমালোচনা করে বলেন, বিএনপি-জামায়াতসহ স্বাধীনতা বিরোধী শক্তির যারা দেশের উন্নয়ন না করে শুধু ক্ষতি করে।

তিনি বলেন, ‘২০১৫ সালের ৩টা মাস জীবন্ত মানুষকে কিভাবে তারা পুড়িয়ে মারলো! কোন মানুষের ভেতরে সামান্য মনুষ্যত্ব থাকলে সাধারণ মানুষকে এভাবে পুড়িয়ে মারতে পারে না।’

“আসলে এই মহিলার মনে কোনরকম কোন মনুষ্যত্ববোধ নাই।”

অর্থসম্পদ গড়ে তোলা, বিলাসীতা উৎযাপনের জন্যই বেগম জিয়ার ক্ষমতার প্রতি লোভ বলে মন্তব্য করেন শেখ হাসিনা।

শিক্ষা, স্বাস্থ্যসহ সরকারের উন্নয়নের কাজগুলো দেশবাসীর কাছে পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীদের সক্রিয় ভূমিকা পালনেরও নির্দেশ দেন তিনি।