চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

করোনা: সশস্ত্র বাহিনীকে নিয়ে মিথ্যা সংবাদ পরিবেশন না করার অনুরোধ

দেশব্যাপী করোনা ছড়িয়ে পড়া রোধে সকল জেলায় মোতায়েনকৃত সেনা, নৌ ও বিমান বাহিনী সম্পর্কে কোনো ধরণের অসত্য, বিভ্রান্তিকর ও অনুমান নির্ভর তথ্য ও ছবি প্রকাশ না করতে বিশেষভাবে অনুরোধ জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানোনো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সশস্ত্র বাহিনী সম্পর্কে  কোনো সংবাদ পরিবেশনের পর্বে তা আইএসপিআর থেকে যাচাই করে পরিবেশনের জন্য অনুরোধ জানানো হলো।

করোনা মোকাবেলায় ২৪ মার্চ ২০২০ থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের সুবিধার্থে সশস্ত্র বাহিনী মোতায়েন করা হয়।

জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে সেনাবাহিনী করোনা ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেনটাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

বিশেষ করে বিদেশ ফেরত ব্যক্তিদের কেউ নির্ধারিত কোয়ারেনটাইনের বাধ্যতামূলক সময় পালনে ক্রটি/অবহেলা করছে কিনা তা পর্যালোচনা করবে। জেলা ম্যাজিস্ট্রেটগণ স্থানীয় আর্মি কমান্ডারের কাছে অবস্থা পর্যালোচনার জন্য আইন অনুযায়ী অনুরোধ জানাবে।

নৌবাহিনী উপকুলীয় এলাকায় বেসামরিক প্রশাসনকে সহায়তায় কাজ করবে। বিমান বাহিনী হাসপাতালের প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও জরুরী পরিবহন কাজে নিয়োজিত থাকবে।