চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

‘আন্ডার কনস্ট্রাকশন’ এবার সিলেটে

ঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনী ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি ঢাকার সিনেমা হলে মুক্তি পায় গত ২২শে জানুয়ারি। চলচ্চিত্র ও সাংস্কৃতিক মহলে ব্যাপক প্রশংসিত হয় ছবিটি। তখনই ছবির পরিচালক রুবাইয়েত হোসেন ঘোষণা দিয়েছিলেন শুধু ঢাকা নয় ‘আন্ডার কনস্ট্রাকশন’ দেখবে সারাদেশের মানুষ। এরই মধ্যে ঢাকার বাইরে ছবিটির প্রদর্শনী হয়েছে বেশ কয়েকটি জেলায়। আর সেই ধারাবাহিকতায় ছবিটি প্রদর্শিত হতে যাচ্ছে সিলেটে।

আগামী ১৬ ও ১৭ জানুয়ারি মঙ্গল ও বুধবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সেন্ট্রাল অডিটোরিয়ামের সামনে অনুষ্ঠিত হবে প্রদর্শনী। বিকাল সাড়ে তিনটা এবং সন্ধ্যা ৬টায় দুটি করে চারটি প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। টিকিট পাওয়া যাচ্ছে সিলেট অর্জুনতলা চোখ ফিল্ম সোসাইটির টেন্ট এবং শোর আগে সেন্ট্রাল অডিটোরিয়ামের সামনে।

‘আন্ডার কনস্ট্রাকশন
ঢাকা শহরের প্রেক্ষাপটে মধ্যবিত্ত এক নারীর আত্ম-অনুসন্ধানের কাহিনী ‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিটি ঢাকার সিনেমা হলে মুক্তি পায় গত ২২শে জানুয়ারি।

মুক্তির পর থেকে ছবিটি সিয়েটলেও, লোকার্নো,ওমেন মেইকস ওয়েবস, কেরালা, বোগতা, সাও পাওলো, মনট্রিয়ালসহ বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত হয় ছবিটি।

ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী। আর বলিউডের অভিনেতা রাহুল বোসকে দেখা যাবে নাট্যদলের তত্ত্বাবধায়ক চরিত্রে। ছবিতে শাহানার স্বামীর চরিত্রে অভিনয় করছেন বাংলাদেশের অভিনয়শিল্পী শাহাদাত। অন্য অভিনয়শিল্পীরা হলেন মিতা চৌধুরী, তৌফিকুল ইসলাম ইমন,টোকাই নাট্যদলের রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

‘আন্ডার কনস্ট্রাকশন
ছবিতে রয়া চরিত্রে অভিনয় করেছেন বলিউডের অভিনেত্রী শাহানা গোস্বামী।

‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবিতে গান রয়েছে তিনটি। এর মধ্যে অর্ণবের সংগীতায়োজনে ‘তোমায় গান শোনাব’ ও ‘পৌষ তোদের’ রবীন্দ্রসংগীত দুটি গেয়েছেন শাহানা বাজপেয়ি। পুরো ছবির আবহসংগীত করছেন অর্ণব।