চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Channelionline.nagad-15.03.24

ইমার্জিং এশিয়া কাপ: বাংলাদেশের নেতৃত্বে শান্ত

এক মৌসুম বিরতি দিয়ে আবারও ইমার্জিং টিমস এশিয়া কাপের আয়োজক বাংলাদেশ। আট দেশের উদীয়মানদের  নিয়ে আগামী ১৪ থেকে ২৩ নভেম্বর মাঠে গড়াবে এই টুর্নামেন্ট। আসরের সূচি আগেই প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ঘোষণা করা হলো টাইগার স্কোয়াড।

বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমুল হোসেন শান্ত। ১৫ সদস্যের দলে জাতীয় দলের আফিফ হোসেন, নাঈম শেখ, আমিনুল ইসলাম বিপ্লবের মতো তরুণদের সঙ্গে আছেন অভিজ্ঞ সৌম্য সরকার, আবু হায়দার রনি। আমিনুলের পাশাপাশি লেগস্পিনার হিসেবে জায়গা পেয়েছেন মিনহাজুল আবেদীন আফ্রিদি।

ফিট থাকতে সবার আগে চিনি বাদ দিন, প্রাকৃতিক ও নিরাপদ জিরোক্যাল-এর মিষ্টি স্বাদ নিন।

আট দলকে ভাগ করা হয়েছে দুটি গ্রুপে। ‘এ’ গ্রুপে আছে বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা, পাকিস্তান, আফগানিস্তান ও ওমান। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশের সঙ্গী ভারত, হংকং ও সংযুক্ত আরব আমিরাত।

এ গ্রুপের ম্যাচগুলো হবে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের দুটি মাঠে। ‘বি’ গ্রুপের ম্যাচ হবে বিকেএসপির তিন ও চার নম্বর মাঠে।

দুটি সেমিফাইনাল ও ফাইনাল হবে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে। ২৩ নভেম্বরের শিরোপা নির্ধারণী ম্যাচে রাখা হয়নি রিজার্ভ-ডে।

বাংলাদেশ ইমার্জিং স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), নাঈম শেখ, ইয়াসির আলি চৌধুরী, আফিফ হোসেন, জাকির হাসান, মিনহাজুল আবেদীন আফ্রিদি, আমিনুল ইসলাম বিপ্লব, সৌম্য সরকার, তানভির ইসলাম, মাহমুদুল হাসান, মেহেদী হাসান রানা, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, আবু হায়দার রনি ও মেহেদী হাসান।