চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘শোকের মাসে জন্মদিন পালনের আকাঙ্ক্ষা থাকেনা’

”আগস্ট শোকের মাস। এ মাসে বাংলাদেশের স্থপতি শেখ মুজিবুর রহমানকে আমরা হারিয়েছি। তিনি একা নয়, তার পরিবারকেও নৃশংসভাবে হত্যা করা হয়েছিল। এমনটা একটা শোকের মাসে আমার জন্মদিন, সেজন্য জন্মদিন পালনের কোনো আকাঙ্ক্ষা থাকেনা।”     

চ্যানেল আই অনলাইনকে কথাগুলো বলছিলেন অভিনেতা ফজলুর রহমান বাবু, যার জন্মদিন বৃহস্পতিবার (২২ আগস্ট)।

বিজ্ঞাপন

শৈশবে নিজের জন্মদিন প্রসঙ্গে ফজলুর রহমান বলেন, যখন ছোট ছিলাম, পরিবার এবং সোসাইটিতে জন্মদিন পালনের কালচারটা গড়ে ওঠেনি। মফঃস্বলে বড় হয়েছি। তাই আমার চারপাশে ছোটবেলা শুনিনি যে আজকে অমুকের জন্মদিন।

তবে ৮০ সালের পর দেখতাম ধীরে ধীরে জন্মদিন পালনের রেওয়াজটা গড়ে উঠেছে বলে জানান জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতা। তিনি বলেন, স্কুলের সার্টিফিকেট দেখে জেনেছিলাম জন্মদিনের তারিখ। শুধু তাই নয়, বিভিন্ন দিবস এখন পালন করি। এগুলো আগে ছিল না। আগে ঈদ, পূজা, বিজয় দিবস, স্বাধীনতা দিবস পালন করতাম।

কথা প্রসঙ্গে ফজলুর রহমান বাবু জানান, নাটকের চেয়ে তার ব্যস্ততা বেশী যাচ্ছে। এখন তার হাতে রয়েছে বেশ কয়েকটি সিনেমা। কাজ করছেন ‘জ্যাম’, ‘নন্দিনী’, ‘বিশ্বসুন্দরী’ ছবিগুলোতে। শুক্রবার থেকে শুরু করবেন গিয়াস উদ্দিন সেলিমের নতুন সিনেমা ‘পাপ পুণ্য’-তে। জানালেন, ১৩ সেপ্টেম্বর তার অভিনীত ‘মায়াবতী’ মুক্তি পেতে যাচ্ছে।

Bellow Post-Green View