চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

শাহবাগের অবরোধ তুলে নিলো আন্দোলনকারীরা

জনদুর্ভোগের কথা চিন্তা করে আগামী ৭ দিনের জন্য আন্দোলন স্থগিত করেছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কমান্ড। এর মধ্যে দাবি না মানলে লাগাতার কর্মসূচি দিবে তারা।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে ৫ শতাধিক মুক্তিযোদ্ধা সন্তান ও চাকরি প্রার্থীরা সকল ধরণের সরকারি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালসহ ৬ দফা দাবিতে শাহবাগ মোড় অবরোধ করে বিক্ষোভ করেন।

বিজ্ঞাপন

এর আগে বিকেল সাড়ে ৪ টায় তারা জাতীয় জাদুঘরের সামনে ‘মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম (চাকরি প্রত্যাশী ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ)’ ব্যানারে মানববন্ধন করেন।

বিজ্ঞাপন

সেসময় আন্দোলনকারীদের আহ্বায়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম বুলবুল সাংবাদিকদের বলেন, “আমাদের বক্তব্য সুনির্দিষ্ট। শেখ হাসিনার কাছ থেকে কোন মেসেজ না আসা পর্যন্ত আমরা এখান থেকে উঠবো না। কারণ বাংলাদেশে সবাই বিক্রি হয়, শেখ হাসিনা বিক্রি হয় না।”

তিনি আরও বলেন, “শেখ হাসিনা একসময় বলেছিলেন, যারা কোটা চায় তারা একত্রিত হোক। শেখ হাসিনাকে ওইসময় ক্ষমতায় বসানোর জন্য আমরা কাজ করেছি। মাঝে মাঝে আমরা আন্দোলনের মাধ্যমে একত্রিত হয়েছি, আজকে চূড়ান্তভাবে আমরা এখানে বসেছি। শেখ হাসিনা যেটা বলবে আমরা সেটা মাথা পেতে নেবো, অন্য কোন নেতার না।”

তবে পরে জনদুর্ভোগের কথা চিন্তা করে তারা সাত দিনের জন্য আন্দোলন স্থগিতের ঘোষণা দেন।

Bellow Post-Green View