চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

লকডাউনেও বন্ধ হয়নি দিল্লীর ট্রেন

করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণের ফলে লকডাউন জারি হয়েছে ভারতের রাজধানী দিল্লীতে। কিন্তু সেই লকডাউনেও চালু থাকছে সবধরনের ট্রেন সার্ভিস।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, কার্ফু জারি থাকলেও কোনো ট্রেন এখনই বাতিল করা হচ্ছে না। পাশাপাশি চলতি সপ্তাহে বিহারগামী চারটি বিশেষ ট্রেনের ঘোষণাও করা হয় উত্তর ভারত রেলওয়ের পক্ষ থেকে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

হিন্দুস্থান টাইমস জানায়, গতবছরের মতো সংকটের আশঙ্কা থেকে সোমবার দিল্লীর বাস স্টেশনে ভিড় জমিয়েছেন হাজার হাজার শ্রমিক। এক সপ্তাহের লকডাউন ঘোষণার পরপরই দিল্লী ছাড়ার হিড়িক পড়ে যায় শ্রমিকদের।

বিজ্ঞাপন

এমন পরিস্থিতিতে রেল মন্ত্রণালয়ের মুখপাত্র ডিজে নারায়ণ বলেন, সোমবার সন্ধ্যা থেকে ধারণা করা হয়েছিলো যে, স্টেশনে স্টেশনে অনেক ভিড় হবে। তবে আমি সবার কাছে আহ্বান জানাচ্ছি যাতে গুজবে কান না দেওয়া হয়। পরিস্থিতি এখনও সেরকম হয়ে যায়নি। মানুষ ভাবছেন ট্রেন চলাচল বন্ধ হয়ে যাবে। তবে এটা সত্যি নয়। মানুষ এটা জানতে পারলেই এই হুড়োহুড়ি বন্ধ হবে। অনেকে তা জানেও। তাই আজ তারা তাদের গন্তব্যে না যেতে পারলেও পরের দিন যেতে পারবে। আতঙ্কের কোনও কারণ নেই।

বর্তমানে করোনা পূর্ববর্তী পরিস্থিতির তুলনায় ৭০ শতাংশ ট্রেন চলছে। ৩০ এপ্লিল পর্যন্ত রেলের ৮৮টি গ্রীষ্মকালীন বিশেষ ট্রেন এবং ৪৫টি উত্সব স্পেশাল ট্রেন চালানো হবে বলে জানানো হয়েছে।

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। দৈনিক দুই লক্ষাধিক মানুষ আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যু হচ্ছে অনেকের। বর্তমানে বিশ্বের সবচেয়ে বেশি করোনা সংক্রমণ হচ্ছে ভারতে।

বিজ্ঞাপন