চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

মারা গেছেন অভিনেতা ইরফান খান

মারা গেলেন বলিউডের তুখোড় অভিনেতা ইরফান খান। বুধবার সকালে মুম্বাইয়ের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫৩ বছর।

হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় মঙ্গলবার (২৮ এপ্রিল) মুম্বাইয়ের কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতালে ভর্তি করা হয়েছিল বলিউড অভিনেতা ইরফান খানকে। পরে শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আইসিইউতে নেয়া হয়।

বিজ্ঞাপন

২০১৮ তে নিউরোএন্ডোক্রাইন টিউমার ধরা পড়ে ইরফান খানের। এরপর একবছর বিদেশে থেকে চিকিৎসা করিয়েছিলেন। সেটারই ইনফেকশন থেকে পুনর্বার অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি।

বিজ্ঞাপন

দিন কয়েক আগেই মাকে হারিয়েছেন এই অভিনেতা। লকডাউনের কারণে জয়পুরে যেতে না পারায় ভিডিও কনফারেন্সে শেষকৃত্যে অংশ নিতে হয়েছে তাকে। সেই শোক কাটতে না কাটতেই এবার তিনি চলে গেলেন।

মার্চ মাসে মুক্তি পায় ইরফানের ‘আংরেজি মিডিয়াম’। তখনও শরীর অসুস্থ ছিল বলে তাকে প্রচারে দেখা যায়নি। করোনার কারণে ব্যবসা করতে পারেনি ছবিটি।

বলিউডে ইরফান খান তিন দশক ধরে কাজ করছেন। এরমধ্যে ৫০ এর বেশি হিন্দি ছবি, আঞ্চলিক ছবি ও হলিউডের বেশ কিছু ছবিতে কাজ করেছেন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী এই অভিনেতা চারবার ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ড জিতে নেন। সিনেমায় সার্বিক অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১১ সালে ইরফান খানকে পদ্মশ্রী দেয়া হয়। -ইন্ডিয়ান এক্সপ্রেস