চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভারতীয়দের প্রথম সুযোগেই ভ্যাকসিন নিতে বললো বিশ্ব স্বাস্থ্য সংস্থা

ভারতীয়দেরকে প্রথম সুযোগেই করোনাভাইরাসের ভ্যাকসিন গ্রহণের আহ্বান জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। রোববার সংস্থাটির দক্ষিণ-পূর্ব এশিয়া অঞ্চলের পরিচালক ডা. পুনম ক্ষেত্রপাল সিং এই আহ্বান জানান।

করোনায় সতর্ক করে ডা. পুনম বলেন, ভারতীয়দের উচিত, প্রথম সুযোগেই টিকা গ্রহণ করা। ভারতে এখন করোনার ঢেউ কিছুটা নিম্নমুখী। কিন্তু ফের কোন সময় উচ্চগতির সংক্রমণ শুরু হয়ে যায় বলা মুশকিল। তাই সকলের উচিত সতর্ক থাকা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

ডা. পুনম ক্ষেত্রপাল সিং আরও বলেন, অতীতের পরিস্থিতি থেকে সবাইকে শিক্ষা নিতে হবে। স্বাস্থ্য প্রহরীদেরকে আমরা ঝুঁকির মুখে ফেলতে পারি না। সতর্ক থাকতে হবে। পরবর্তী করোনার পূর্বাভাস সম্পর্কে আমরা জানি না। তবুও তা প্রতিরোধে প্রস্তুত থাকতে হবে, যা আমাদেরকে অবশ্যই করা উচিত।

তিনি বলেন, করোনা ইতোমধ্যে স্বাস্থ্যসেবাকে বিরাট ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। তারপরও স্বাস্থ্যকর্মীরা নিজেদের চেষ্টা অব্যাহত রেখেছে। কয়েকদিন কিছুটা কমতি দেখা যাচ্ছে সংক্রমণ। যদিও পরিস্থিতি এখনো উদ্বেগজনক ও সামনে অনেক চ্যালেঞ্জ আসতে পারে। তাই সজাগ থাকতে হবে এবং টিকা গ্রহণ করতে হবে।

কয়েকদিন ধরে ভারতে করোনাভাইরাস সংক্রমণর গতি ছিলো উচ্চমাত্রার। প্রতিদিনই তিন লক্ষাধিক শনাক্ত হচ্ছিলো। তবে গত ২৪ ঘণ্টায় তা কিছুটা হ্রাস পেয়েছে। একদিনে শনাক্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার মানুষ। মৃত্যু হয়েছে ৩ হাজার ৬১৪ জনের। দেশটিতে মোট করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ৭৮ লাখ ৯৩ হাজার মানুষ। মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৯৯৮ জন।

বিজ্ঞাপন